Tuesday , October 15 2019
Breaking News
Home / জাতীয় / বিমান বাহিনীর যৌথ মহড়া পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত

বিমান বাহিনীর যৌথ মহড়া পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত

ঢাকার ডাক ডেস্ক  :    লালমনিরহাটে শুরু হয়েছে বাংলাদেশ বিমান বাহিনী ও যুক্তরাষ্ট্রের প্যাসিফিক এয়ার ফোর্সের উদ্যোগে ছয় দিনব্যাপী যৌথ মহড়া। সোমবার শুরু হওয়া এ মহড়া পরিদর্শন করেছেন মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মার্কিন রাষ্ট্রদূত লালমনিরহাটের কদমতলা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত চিকিৎসা ক্যাম্প এবং ফকিরের তকেয়া উচ্চ বিদ্যালয়ে প্রকৌশল কার্যক্রমের জন্য স্থাপিত ক্যাম্প পরিদর্শন করেন। এছাড়া বিদ্যালয়টির শিক্ষক-শিক্ষিকাসহ ছাত্রছাত্রীদের সঙ্গে কুশল বিনিময় করেন।

ispr2

মহড়া পরিচালনায় সার্বিক সহযোগিতার জন্য তিনি বাংলাদেশ বিমান বাহিনীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। এ সময় মহড়ার সঙ্গে সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাসহ গণ্যমান্য ব্যক্তি দুই দেশের বিমান বাহিনীর বিভিন্ন কার্যক্রমের ভূয়শী প্রশংসা করেন।

উল্লেখ্য, এ মহড়ার মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনীর তত্ত্বাবধান ও রক্ষণাবেক্ষণ ইউনিট লালমনিরহাটের আশপাশ এলাকার রোগীদের বিনামূল্যে উন্নত স্বাস্থ্যসেবাসহ ওষুধ ও সহায়ক সামগ্রী প্রদান করছে।

এ অনুশীলনের মাধ্যমে দুর্যোগ-পরবর্তী পরিস্থিতিতে দ্রুততম সময়ে স্বাস্থ্যসেবায় করণীয় সম্পর্কে সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রয়োজনীয় ধারণা প্রদান করা হচ্ছে।

এছাড়া মহড়ার মাধ্যমে এ এলাকার ক্ষতিগ্রস্ত পাঁচটি বিদ্যালয় ভবন পুনর্নির্মাণ এবং স্যানিটারি সামগ্রী প্রদান করা হচ্ছে।

Check Also

সাতদিনের সফর শেষে ঢাকায় রাষ্ট্রপতি

ঢাকার ডাক ডেস্ক  :     কিশোরগঞ্জে সাতদিনের সফর শেষে ঢাকায় ফিরে গেলেন রাষ্ট্রপতি মো. আবদুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *