Home / ক্যাম্পাস / প্রাণ ফিরে পেয়েছে জবি

প্রাণ ফিরে পেয়েছে জবি

ক্যাম্পাস প্রতিনিধি  :   দীর্ঘ এক মাসের ছুটি শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) খুলেছে আজ। ছুটি শেষে প্রথম দিনে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে জবিতে। দীর্ঘদিন ছুটি শেষে বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক বিভাগের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উপস্থিত হয়েছেন। সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা ক্যাম্পাসে উপস্থিত হচ্ছেন।

ক্যাম্পাসে এসেই একে-অপরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন। দীর্ঘদিন দিন দেখা না হওয়ার কারণে একে-অপরের খোঁজ-খবর নিচ্ছেন। অনেকে আবার আড্ডা খোশগল্পে মেতে উঠেছেন।

jnu

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় শিক্ষার্থীদের ভিড় লক্ষ্য করা গেছে। বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বর, টিএসসি, বিজ্ঞান অনুষদ চত্বর, কলা অনুষদ চত্বর, কাঁঠালতলা, বিশ্ববিদ্যালয়ের মূল গেটের বাইরে, বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেটের সামনে, বিশ্ববিদ্যালয় বাসের ভেতর, ক্যান্টিনে, ভাষাশহীদ রফিক ভবনের সামনে, অবকাশ ভবনে, শহীদ মিনারের সামনে, বিভিন্ন একাডেমিক ভবনেও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের আড্ডা এবং খোশগল্পে জমে থাকতে দেখা যায়।

বিশ্ববিদ্যালয় খোলার প্রথম দিনেই আবার অনেক বিভাগের ক্লাস-পরীক্ষা শুরু হয়েছে। যেসব বিভাগের পরীক্ষা ঈদের আগে অনুষ্ঠিত হয়নি সেসব বিভাগে সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু হয়েছে। আবার কিছু বিভাগের পরীক্ষা বাকি ছিল সেসব বিভাগও পরীক্ষা নিচ্ছে। কিছু বিভাগ আবার ব্যবহারিক পরীক্ষা নিচ্ছে।

jnu

শান্ত চত্বরে আড্ডায় মেতে থাকা অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন বিভাগের নাহিদ আরাফাত বলেন, দীর্ঘ ৩৫ দিন পর ক্যাম্পাস খুলেছে। অনেকটা লম্বা সময় বন্ধুদের সঙ্গে দেখা হয়নি। ছুটি শেষে প্রথম দিনেই বন্ধুদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করছি।

কাঁঠালতলায় বন্ধুদের নিয়ে গল্পরত সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী মোর্শেদ হাসান আসিফ বলেন, অনেক দিন পর আবার বন্ধুদের সঙ্গে দেখা হয়ে খুব ভালো লাগছে। আমি অপেক্ষায় ছিলাম কবে ক্যাম্পাস খুলবে। ক্যাম্পাস খোলার পর তাই বন্ধুদের নিয়ে ঈদ-পরবর্তী আড্ডার পাশাপাশি তাদের সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলছি।

jnu

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ঋতু সাহা বলেন, অনেক দিন পর ক্যাম্পাসে এসে বন্ধুদের সঙ্গে দেখা হচ্ছে। সবাই সবার খোঁজ-খবর নিচ্ছে। দীর্ঘদিন পর বন্ধুদের সঙ্গে মিশতে পেরে অনেকটা ভালো লাগছে।

উল্লেখ্য, শবে কদর, জুমাতুল বিদা, পবিত্র ঈদুল ফিতর ও গ্রীষ্মকালীন ছুটি উপলক্ষে গেল ১৯ মে থেকে ২০ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস এবং ২ জুন থেকে ২০ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগীয় অফিস ও প্রশাসনিক দফতর বন্ধ থাকার পর আজ থেকে আবারও সকল প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম শুরু হয়েছে।

Check Also

সমাবর্তন ঘিরে চুয়েটে প্রাণের উচ্ছ্বাস

ক্যাম্পাস প্রতিনিধি  :   সমাবর্তন উপলক্ষে গ্র্যাজুয়েটদের আগমনে মুখরিত হয়ে উঠেছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *