Home / খেলাধুলা / প্রধানমন্ত্রী ইমরান খানের উপদেশ মানলেন না সরফরাজ

প্রধানমন্ত্রী ইমরান খানের উপদেশ মানলেন না সরফরাজ

স্পোর্টস ডেস্ক :    অবশেষ এলো সেই মাহেন্দ্রক্ষণ। বৃষ্টির শঙ্কা কাটিয়ে শুরু হয়েছে বিশ্বকাপের বহুল প্রতীক্ষিত ভারত-পাকিস্তান ম্যাচের লড়াই। তবে ম্যাচের শুরুতেই পাকিস্তানের বিশ্বকাপজয়ী ক্রিকেটার ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের দেওয়া উপদেশ না মেনে সাহসিকতার পরিচয় দিয়েছেন বর্তমান অধিনায়ক সরফরাজ আহমেদ।

ক্রিকেটের অন্যান্য আসরে ভারতের বিপক্ষে দাপট দেখিয়ে লড়তে পারলেও বিশ্বকাপ এলেই তাদের কাছে অসহায় হয়ে পড়ে পাকিস্তান। এখন পর্যন্ত বিশ্বকাপে ভারতের বিপক্ষে খেলা ছয়টি ম্যাচের একটিতেও জয়ের দেখা পায়নি দলটি। তাই হারের ব্যর্থতা ভুলে যেতে এবং দলকে চাঙ্গা রাখতে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের এই ম্যাচ শুরুর আগে পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদকে রণকৌশল শিখিয়ে দেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান।

কিন্তু ইমরানের টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়ার কথা রাখতে পারেননি সরফরাজ। কেননা ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ভারতের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক।

টস জেতার পর সরফরাজ বলেন, ‘আমরা প্রথমে বোলিং করতে চাই। গত তিনদিন ধরে ওল্ড ট্রাফোর্ডে বৃষ্টি হচ্ছে এবং কন্ডিশন খুবই ভালো বোলারদের জন্য।’

সরফরাজের এই সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলিও। তিনি বলেন, ‘সত্যি করে বলতে, টস জিতলে আমরাও আগে বোলিং করার সিদ্ধান্ত নিতাম। উইকেট খুবই সুন্দর দেখা যাচ্ছে এবং আমাদের দলে দুইজন লেগ স্পিনার আছে। আগে ব্যাটিং করলেও আমাদের কোনো সমস্যা নেই।’

তবে সরফরাজের এই সিদ্ধান্তের প্রমাণ এখনো দিতে পারেনি পাকিস্তা নের বোলাররা। ভারতের ওপেনার শিখর ধাওয়ান ইনজুরির কারণে না খেললেও উদ্বোধনী জুটিতে রোহিত শর্মা ও লোকেশ রাহুলের ঘাড়ে চড়ে ভালো সূচনা পায় ভারতীয়রা। ইনিংসের অর্ধেক সময়ে কেটে গেলেও ভারতের মাত্র একটি উইকেট ফেলতে পেরেছে পাকিস্তানের বোলাররা।

Check Also

এভার্টনকে গোলের মালা পরিয়ে নতুন রেকর্ড লিভারপুলের

স্পোর্টস ডেস্ক :    ৩০ বছর পর ভুলে যাওয়া ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের স্বপ্ন এবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *