Home / রাজনীতি / বিএনপি বাজেটের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবে কাল

বিএনপি বাজেটের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবে কাল

ঢাকার ডাক ডেস্ক  :    ২০১৯-২০ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট নিয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানানোর সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এ উদ্দেশে আগামীকাল (১৪ জুন) বিকেল ৪টায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

বিগত অষ্টম জাতীয় সংসদে বিএনপি যখন প্রধান বিরোধীদলের ভূমিকায় ছিল তখন সরকারের প্রস্তাবিত বাজেটের বিপরীতে দলটির পক্ষ থেকে ‘ছায়া বাজেট’ গণমাধ্যমে তুলে ধরা হত। কিন্তু নবম জাতীয় সংসদ নির্বাচন বর্জনের পর বিএনপির পক্ষ থেকে আর এ ধরনের আয়োজন করা হয়নি।

স্থায়ী কমিটির আরেক সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘বিএনপি এবার বাজেট প্রস্তাবনা তৈরি করেনি। এর কারণও পরিষ্কার। এ সরকার কারও যুক্তি-পরামর্শ গ্রহণ করে না। একেবারেই স্বৈরাচারী কায়দায় সব কিছু করে। সেখানে বিকল্প বাজেট ভাবনা দিয়ে কী হবে।’

প্রসঙ্গত আজ বিকেল ৩টার দিকে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জাতীয় সংসদে আগামী অর্থবছরের (২০১৯-২০) প্রস্তাবিত বাজেট উত্থাপন শুরু করেন। নতুন অর্থমন্ত্রী হিসেবে এটি তার প্রথম বাজেট, আর দেশের ৪৮তম এবং বর্তমান সরকারের তৃতীয় মেয়াদের প্রথম বাজেট। ‘সমৃদ্ধ আগামীর পথযাত্রায় বাংলাদেশ : সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ শিরোনামে প্রস্তাবিত বাজেটের আকার ধরা হয়েছে পাঁচ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকা। দেশের ৪৮ বছরের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট এটি।

Check Also

আরেকটি ২১ আগস্ট যেন না হয়

ঢাকার ডাক ডেস্ক  :     প্রতিহিংসার রাজনীতির অবসানের লক্ষ্যে আরেকটি ২১ আগস্টের উদ্ভব যাতে কোনো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *