Home / জাতীয় / বাটা ও ইনফিনিটিকে জরিমানা

বাটা ও ইনফিনিটিকে জরিমানা

ঢাকার ডাক ডেস্ক  :    দেশের জুতার জগতে ‘বাটা’ ও মেগামল ‘ইনফিনিটি’ নামিদামি ব্র্যান্ড। কিন্তু প্রতিষ্ঠান দুটি বিদেশি পণ্য বিক্রি করছে অথচ আমদানিকারকের স্টিকার নেই। এ অপরাধে প্রতিষ্ঠান দুটিকে জরিমানা করা হয়েছে।

আজ শনিবার রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোড ও কৃষি মার্কেট এলাকায় বিশেষ অভিযান চালিয়ে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

FINE-(1)

মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, বাটা ও ইনফিনিটি নামিদামি প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠানের ওপর মানুষের রয়েছে আস্থা ও বিশ্বাস। কিন্তু বিদেশি পণ্য বিক্রি করছে অথচ আমদানিকারকের স্টিকার নেই। এটি ভোক্তা আইন পরিপন্থী, যা আইন অনুযায়ী দণ্ডনীয়। এ অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৫ ধারা অনুযায়ী বাটা ও ইনফিনিটি প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

এছাড়া একই এলাকায় বিক্রমপুর মিষ্টান্ন ভাণ্ডারকে ৫০ হাজার টাকা, কিডস কর্নারকে ১০ হাজার, ইভা সুপার শপকে ১৫ হাজার, মেসার্স জহির জেনারেল স্টোরকে ৫ হাজার, মুন্না মৎস্য ভাণ্ডারকে ২ হাজার, হক বেকারিকে ১০ হাজার, সিপি ফাইভ স্টারকে ২০ হাজার, মিলন জেনারেল স্টোরকে ৫ হাজার, সুপতি জেনারেল স্টোরকে ৫০ হাজার ও অরেঞ্জকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

FINE-(2)

একই সঙ্গে প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করা হয়েছে। পরবর্তীতে এ ধরনের অপরাধ করলে আইন অনুযায়ী তাদের দ্বিগুণ জরিমানাসহ সিলগালা করে দেয়া হবে।

অভিযানের সার্বিক সহযোগিতা করে মোহাম্মদপুর থানা পুলিশ সদস্যরা।

Check Also

মোহাম্মদপুরে ভবন থেকে পড়ে যুবক নিহত

ঢাকার ডাক ডেস্ক  :     রাজধানীর মোহাম্মদপুরে নির্মাণাধীন একটি ভবনের তৃতীয়তলা থেকে পড়ে সাগর (৩০) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *