Home / জাতীয় / শিশু অধিদফতর গঠনের আহ্বান ডেপুটি স্পিকারের

শিশু অধিদফতর গঠনের আহ্বান ডেপুটি স্পিকারের

ঢাকার ডাক ডেস্ক  :    মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে শিশু অধিকার বিষয়ে একটি শিশু অধিদফতর গঠনের আহ্বান জানিয়েছেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া।

তিনি বলেন, শিশুদের প্রতি প্রধানমন্ত্রীর মমতার কারণেই সরকার শিশুদের জন্য বাজেট বরাদ্দ করেছে। এর আগে কোনো সরকার এ ধরনের বাজেট বরাদ্দ দেয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিশুদের কল্যাণে সবসময় উদারতার পরিচয় দিয়েছে এবং এখনও দিচ্ছে। তাই সময়োপযোগী এ দাবিটাও প্রধানমন্ত্রীর নিকট গুরুত্বের সাথে উপস্থাপন করলে তিনি তা পূরণ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন ডেপুটি স্পিকার।

সেমিনারে ডেপুটি স্পিকার বলেন, বিভিন্ন মন্ত্রণালয়ে শিশুদের জন্য যে বাজেট বরাদ্দ করা হয় তা সঠিকভাবে সময়মত শিশুদের কল্যাণে যাতে খরচ হয় সেজন্য মন্ত্রণালয়ের নজরদারি আরও বৃদ্ধি করা প্রয়োজন।

এ সময় শিশুদের কল্যাণে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে বাজেটের সুষম ব্যয় নিশ্চিত করতে মনিটরিং ব্যবস্থা আরও বেশি জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন ডেপুটি স্পিকার।

সেমিনারে ককাসের সদস্যবৃন্দ, গণমাধ্যম প্রতিনিধিসহ বিভিন্ন এনজিও প্রতিনিতিরা বক্তব্য রাখেন।

এর আগে জাতীয় সংসদে শিশু অধিকার বিষয়ক সংসসদীয় ককাসের পুনর্গঠন করা হয়। সকালে ডেপুটি স্পিকারের কার্যালয়ে এক সভায় ডেপুটি স্পিকারকে প্রধান উপদেষ্টা, সংসদ সদস্য শামসুল হক টুকুকে সভাপতি ও আরমা দত্তকে সহ-সভাপতি নির্বাচিত করে এ ককাস গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী, মো. আছলাম হোসেন সওদাগর, শামীম হায়দার পাটোয়ারী, সামছুল আলম দুদু, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. ইসরাফিল আলম, মো. ফরিদুল হক খান, রেজওয়ান আহাম্মদ তৌফিক, কাজী কেরামত আলী, শেখ সারহান নাসের তন্ময়, মো. আব্দুল মজিদ খান, আনোয়ার হোসেন খান, সাইমুম সরওয়ার কমল, মো. রেজাউল করিম বাবলু, বেগম ওয়াসিকা আয়শা খান, বাসন্তী চাকমা, উম্মে ফাতেমা নাজমা, অপরাজিতা হক, রাবেয়া আলীম, তামান্না নুসরাত (বুবলী), কাজী কানিজ সুলতানা, গ্লোরিয়া ঝর্ণা সরকার, খোদেজা নাসরিন আক্তার হোসেন, রওশন আরা মান্নান, নাহিদ ইজাহার খান ও মোছা. শামীমা আক্তার খানম।

Check Also

সমন্বয়হীনতার কারণে ভোগান্তিতে ই-টিকেটিং প্রার্থীরা

ঢাকার ডাক ডেস্ক  :    দক্ষতা, সক্ষমতা ও সমন্বয়হীনতার কারণে ই-টিকেটিং প্রার্থীদের ভোগান্তি সৃষ্টি হচ্ছে বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *