Home / মহানগর / তিন মাস ধরে বেতন পায় না শ্রমিকরা, কারখানার গেটে বন্ধের নোটিশ

তিন মাস ধরে বেতন পায় না শ্রমিকরা, কারখানার গেটে বন্ধের নোটিশ

গাজীপুর    প্রতিনিধি :    গাজীপুরে বকেয়া বেতন ও কারখানা লে-অফের প্রতিবাদে বিক্ষোভ, ঢাকা-ময়মনসিংহ এবং মাস্টারবাড়ি-মির্জাপুর সড়ক অবরোধ করে শ্রমিকরা। পরে পুলিশ লাঠিচার্জ ও টিয়াল সেল নিক্ষেপ করে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেয়। রোববার সকালে গাজীপুর মহানগরীর ভীমবাজার এলাকার ওয়ার্কফিল্ড গার্মেন্টসে এ ঘটনা ঘটে।

Gazipur-Garment-Unrest

Gazipur-Garment-Unrest

খবর পেয়ে শিল্প ও সদর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে সড়ক থেকে সরিয়ে দিতে গেলে শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এতে পুলিশ শ্রমিকদের ছত্রভঙ্গ করতে বেশ কয়েক রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে। পরে পুলিশ শ্রমিকদের ওপর বেধড়ক লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় বেশ কয়েকজন শ্রমিক আহত হন। প্রায় আধঘন্টা সড়ক অবরোধের পর শ্রমিকরা সড়ে গেলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানবাহন চলাচল শুরু হয়।

Gazipur-Garment-Unrest

কয়েকজন শ্রমিক বলেন, মাত্র ক’দিন পরেই ঈদ। ঈদের আগে এভাবে হঠাৎ কারখানায় বন্ধ হওয়ায় তারা বিপাকে পড়েছেন। নতুন করে কোনো কারখানায় কাজ পেলেও ঈদের আগে বেতন পাবেন না। এতে তাদের ঈদ উৎসব মাটি হয়ে গেছে।

গাজীপুর ইন্ডাস্ট্রিয়াল পুলিশের পরির্দশক মো. হাবিবুর রহমান জানান, ছাটাইকৃত শ্রমিকদের তিনমাস এবং নিয়মিত শ্রমিকদের এক মাসের বেতন বকেয়া রয়েছে। শ্রমবিধি অনুযায়ী শ্রমিকদের বেতন ভাতা পরিশোধের জন্য মালিক পক্ষকে বলা হয়েছে। রমজান মাস ও দূরপাল্লার যাত্রীদের কথা বিবেচনা করে শ্রমিকদের অবরোধ তুলে নিতে অনুরোধ করা হয়েছিল। উল্টো পুলিশের ওপর হামলা করলে পুলিশ ১০-১২ রাউন্ড টিয়ার সেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়া হয়।

Check Also

হতাশ জাকাতের কাপড় ব্যবসায়ীরা

অর্থনীতি ডেস্ক :   একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রথম রমজান মাস আসায় জাকাতের কাপড় ব্যবসায়ীরা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *