Home / সারা বাংলা / সভাপতি-প্রধান শিক্ষকের দ্বন্দ্ব, ৩ মাস বেতন পাচ্ছেন না শিক্ষকরা

সভাপতি-প্রধান শিক্ষকের দ্বন্দ্ব, ৩ মাস বেতন পাচ্ছেন না শিক্ষকরা

নেত্রকোনা   প্রতিনিধি :    বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের দ্বন্দ্বে তিন মাস ধরে বেতন পাচ্ছেন না নেত্রকোনার কলমাকান্দা উপজেলার বরদল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা।

এরই মধ্যে নানা অনিয়মের অভিযোগ এনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল হালিমকে বরখাস্তের সিদ্ধান্ত নেয়া হয়েছে। ম্যানেজিং কমিটির এ সিদ্ধান্তের প্রতিবাদে এবং অবিলম্বে শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা দেয়ার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে।

মানববন্ধনে বক্তব্য দেন- বরদল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মনোরঞ্জন সাহা, মো. আব্দুল লতিফ, অমল চন্দ্র দেব, আঞ্জুমান আরা বেগম, অভিভাবক মো. ইউসুফ আলী, শিক্ষার্থী তাহরিমা আনসারী মিম ও মোহাম্মদ দেলোয়ার হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি কর্তৃক অনৈতিকভাবে প্রধান শিক্ষকের বরখাস্ত ও অন্যান্য শিক্ষকদের হয়রানিসহ তিন মাস ধরে বেতন-ভাতা না দেয়ায় আমরা ক্ষুব্ধ। সেই সঙ্গে এ ঘটনার তীব্র প্রতিবাদ জানাই।

শিক্ষকরা বলেন, তিন ধরে বেতন-ভাতা না পাওয়ায় আমরা মানবেতর জীবনযাপন করছি। অবিলম্বে অনৈতিক সিদ্ধান্ত প্রত্যাহার করে বেতন-ভাতা পরিশোধের আহ্বান জানাই। একই সঙ্গে বিষয়টির সঠিক তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

বিদ্যালয়ের প্রধান মো. আব্দুল হালিম বলেন, শিক্ষাবোর্ড আমার পক্ষে সিদ্ধান্ত দেয়ার পরও সভাপতি তিন মাস ধরে শিক্ষক-কর্মচারীদের বেতন ভাতা উত্তোলনের বিলে স্বাক্ষর করছেন না।

এ বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি শাহ মোহাম্মদ ফখরুল ইসলাম ফিরোজ বলেন, প্রধান শিক্ষককে নিয়ে জটিলতা রয়েছে। এর সিদ্ধান্ত দেবে শিক্ষাবোর্ড। আমি কারও বেতন-ভাতা আটকে রাখিনি।

Check Also

বাঁচার চান্সই ছিল না, নতুন জীবন দিয়েছেন আল্লাহ

ভৈরব (কিশোরগঞ্জ)    প্রতিনিধি :    ৯ মে রাতে লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *