Home / খেলাধুলা / বিশ্বকাপটাই শেষ হয়ে গেল স্টেইনের?

বিশ্বকাপটাই শেষ হয়ে গেল স্টেইনের?

স্পোর্টস ডেস্ক :    দীর্ঘদিন ইনজুরির সঙ্গে পাঞ্জা লড়ে চলতি বছরের শুরুতেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন দক্ষিণ আফ্রিকান ডানহাতি পেসার ডেল স্টেইন। জাতীয় দলের হয়ে বেশ কিছু ম্যাচ খেলে আইপিএলের মাঝপথে যোগ দেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে।

বিশ্বকাপকে সামনে রেখে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলার এ সিদ্ধান্তটিই যেন কাল হয়ে দাঁড়ালো ‘দ্য স্টেইন গান’ এর জন্য। ডুবন্ত ব্যাঙ্গালুরুকে ভাসিয়ে তোলার মিশনে দলে যোগ দিয়ে নিজেই ডুবতে বসেছেন স্টেইন। কাঁধের ইনজুরির কারণে মাত্র দুই ম্যাচ খেলেই ছিটকে গেছেন পুরো টুর্নামেন্ট থেকে।

টসের সময় স্টেইনের অনুপস্থিতির ব্যাপারে তেমন কিছু খোলাসা করেননি ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। তবে ম্যাচ শেষে ব্যাঙ্গালুরুর চেয়ারম্যান সঞ্জীব চুড়িওয়ালা নিশ্চিত করেছেন চলতি আইপিএলে আর খেলা হবে না স্টেইনের।

ব্যাঙ্গালুরুর চেয়ারম্যান বলেন, ‘কাঁধে প্রদাহের কারণে স্টেইনকে প্রাথমিকভাবে বিশ্রামের পরামর্শ দেয়া হয়েছে। তবে তার বর্তমান অবস্থার পরিপ্রেক্ষিতে এটুকু নিশ্চিত যে চলতি আইপিএলে আর খেলা হচ্ছে না তার। পুরো দল তাকে গভীরভাবে মিস করবে, তার অভাব পূরণ করার মতো অপশন আমাদের নেই। আমরা তার দ্রুত সুস্থতার প্রার্থনাই করছি।’

টানা হারতে থাকা ব্যাঙ্গালুরু স্টেইন আসার পর তার খেলা দুই ম্যাচেই জয়লাভ করে। স্টেইন নিজেও বল হাতে ছিলেন উজ্জ্বল। প্রথমে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে এবং পরে চেন্নাই সুপার কিংসের সঙ্গেও ২টি করে উইকেট দখল করেন তিনি। স্টেইন নিজেই ব্যাঙ্গালুরুতে যোগ দিয়েছিলেন নাথান কাউল্টার নিলের ইনজুরির কারণে। এখন স্টেইনের ইনজুরির কারণে কাকে দলে নেবে তা নিয়ে মহাচিন্তায় পড়েছে ব্যাঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজি।

এদিকে আসন্ন বিশ্বকাপের জন্য দক্ষিণ আফ্রিকার স্কোয়াডে রয়েছে স্টেইনের নাম। কিন্তু এবারের ইনজুরির পর বিশ্বকাপের আগেই তিনি মাঠে ফিরতে পারবেন কিনা তা নিশ্চিত করতে পারেননি দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের ডাক্তার মোহাম্মদ মোসাজিও।

তিনি বলেন, ‘আইপিএলে দ্বিতীয় ম্যাচ খেলার পরই স্টেইন অস্বস্তি অনুভব করে। পরে ভালোভাবে পর্যবেক্ষণের পর তার ডান কাঁধে প্রদাহের উপস্থিতি লক্ষ করা গেছে। যেহেতু বিশ্বকাপ সামনে, তাই আমাদের প্রধান লক্ষ্য এখন দল ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা হওয়ার আগেই তাকে মাঠে নামতে প্রস্তুত করা।’

আগামী ১৯ মে বিশ্বকাপের উদ্দেশ্যে দেশ ছাড়বে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। তবে ২৩ মে পর্যন্ত ইনজুরিজনিত কারণে নিজেদের স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে তারা। তার আগে ১২ মে থেকে শুরু হয়ে যাবে প্রোটিয়াদের বিশ্বকাপ ক্যাম্প।

৩০ মে টুর্নামেন্টের উদ্বোধনী দিনেই স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ স্কোয়াড

ফ্যাফ ডু প্লেসি (অধিনায়ক), জেপি ডুমিনি, ডেভিড মিলার, ডেল স্টেইন, আন্দিল পেহলুকাইয়ো, ইমরান তাহির, কাগিসো রাবাদা, ডোয়াইন প্রিটোরিয়াস, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), এনরিখ নর্টজে, লুঙ্গি এনগিদি, এইডেন মারক্রাম, রাশি ফন ডার ডুসেন, হাশিম আমলা এবং তাবরিজ শামসি।

Check Also

ইউরোপিয়ান গোল্ডেন শ্যু জেতায় ‘হ্যাটট্রিক’ করলেন মেসি

স্পোর্টস ডেস্ক :    রেকর্ড ষষ্ঠবারের মতো ইউরোপিয়ান গোল্ডেন শ্যু জিতলেন লিওনেল মেসি। ইউরোপের শীর্ষ সারির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *