Wednesday , August 21 2019
Home / অর্থনীতি / ১১২ কোটি টাকা ব্যয়ে ৫০ হাজার মেট্রিক টন গম আমদানি করবে সরকার

১১২ কোটি টাকা ব্যয়ে ৫০ হাজার মেট্রিক টন গম আমদানি করবে সরকার

অর্থনীতি ডেস্ক :   দেশে প্রয়োজনীয় খাদ্য চাহিদা পূরণে আন্তর্জাতিক বাজার থেকে ৫০ হাজার মেট্রিক টন গম আমদানি করছে সরকার। এজন্য সরকারকে ব্যয় করতে হবে ১১২ কোটি ৫৫ লাখ টাকা। বুধবার সচিবালয়ের মন্ত্রিপরিষদ কক্ষে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ-সংক্রান্ত একটি ক্রয় প্রস্তাবের অনুমোদন দেয়া হয়।

কমিটির আহ্বায়ক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এতে সভাপতিত্ব করেন। বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, আন্তর্জাতিক কোটেশনের মাধ্যমে ২০১৮-১৯ অর্থবছরে ঘোষিত প্যাকেজ-১১-এর আওতায় ৫০ হাজার মেট্রিক টন গম আমদানি করার প্রস্তাব অনুমোদন দিয়েছে ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। প্রতি মেট্রিক টন ২৬৭ দশমিক ৯৮ মার্কিন ডলার হারে এ গম সরবরাহের কাজ পেয়েছে মেসার্স কর্প ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিডেট। ৫০ হাজার মেট্রিক টন গম আমদানিতে সরকারকে ব্যয় করতে হবে ১১২ কোটি ৫৫ লাখ টাকা।

বৈঠকে আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রজেক্ট (দ্বিতীয় পর্যায়) শীর্ষক প্রকল্পের একটি ক্রয় প্রস্তাবও উপস্থাপন করে স্থানীয় সরকার বিভাগ। কিন্তু প্রকল্পটি নতুন করে শুরু করার কথা উল্লেখ আছে। তাই কমিটি প্রকল্পটি পরিকল্পনা মন্ত্রণালয়ের অনুমোদন নেয়ার সুপারিশ করেছে বলেও জানিয়েছেন নাসিমা বেগম।

Check Also

শেয়ারবাজার : ভালোই গেল ঈদের পরের প্রথমদিন

অর্থনীতি ডেস্ক :   ঈদুল আজহা উপলক্ষে টানা ৯ দিন বন্ধ থাকার পর প্রথম কার্যদিবসেই ঊর্ধ্বমুখী দেশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *