Home / অর্থনীতি / শিল্পমন্ত্রীর ঢাকা ত্যাগ

শিল্পমন্ত্রীর ঢাকা ত্যাগ

অর্থনীতি ডেস্ক :   ২৫ এপ্রিল (বৃহস্পতিবার) চীনের বেইজিংয়ে শুরু হচ্ছে তিন দিনব্যাপী উচ্চ পর্যায়ের ‘২য় বেল্ট অ্যান্ড রোড ফোরাম। এতে অংশ নিতে আজ দুপুরে চীনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

বেইজিংয়ের চায়না ন্যাশনাল কনভেনশন সেন্টারে ২৫-২৭ এপ্রিল তিন দিনব্যাপী সম্মেলন অনুষ্ঠিত হবে। শতাধিক দেশ ও আন্তর্জাতিক সংস্থা থেকে রাষ্ট্রপ্রধান, মন্ত্রী এবং উচ্চ পর্যায়ের প্রতিনিধিরা অংশ নেবেন। তারা ১২টি থিমেটিক সেশনে দুর্বল ও অস্থিতিশীল বিশ্ব অর্থনীতি থেকে উত্তরণের নীতি নির্ধারণ, অবকাঠামোগত উন্নয়ন, বাণিজ্য পরিসর বৃদ্ধি, অর্থনৈতিক সহযোগিতার দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক ক্ষেত্র চিহ্নিতকরণ এবং জনগণের মধ্যে যোগাযোগ বৃদ্ধির উপায় নিয়ে আলোচনা করবেন। এক্ষেত্রে শক্তিশালী আন্তঃযোগাযোগ ও গভীর সহযোগিতার বিষয়টি প্রাধান্য পাবে।

মেলায় অংশগ্রহণের ফলে বিশ্বের বিভিন্ন দেশের মধ্যে শিল্প, ভৌত অবকাঠামো, প্রযুক্তি ও সৃজনশীল উদ্ভাবনে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক সহায়তার ক্ষেত্র প্রসারিত হবে। পাশাপাশি বাংলাদেশ ও চীনের মধ্যে বাণিজ্য বৃদ্ধি, শিল্পখাতে সহায়তা জোরদার, শ্রমঘন শিল্প ও প্রযুক্তি স্থানান্তরের সুযোগ তৈরি হবে বলে আশা করা হচ্ছে। শিল্পমন্ত্রী ২৮ এপ্রিল দেশে ফেরার কথা রয়েছে।

Check Also

হতাশ জাকাতের কাপড় ব্যবসায়ীরা

অর্থনীতি ডেস্ক :   একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রথম রমজান মাস আসায় জাকাতের কাপড় ব্যবসায়ীরা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *