Home / সারা বাংলা / প্রতিটি ইউনিয়নে ‘জয় বাংলা’ আনসার-ভিডিপি ক্লাব হবে

প্রতিটি ইউনিয়নে ‘জয় বাংলা’ আনসার-ভিডিপি ক্লাব হবে

দিনাজপুর   প্রতিনিধি :    জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, দেশের প্রতিটি ইউনিয়নে ‘জয় বাংলা’ আনসার ও ভিডিপি ক্লাব নামে একটি করে ক্লাব তৈরি করা হবে। সেখানে সেলাই মেশিন, কম্পিউটার ল্যাবসহ বিভিন্ন কর্মকাণ্ডের জন্য প্রশিক্ষণ দেয়া হবে।

সোমবার দিনাজপুর জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কার্যালয়ে সদর উপজেলার আনসার ও ভিডিপি সদস্যাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে ব্যক্তিগত তহবিল থেকে আনসার ও ভিডিপি সদস্যদের মাঝে ৫২টি সাইকেল প্রদান করেন হুইপ ইকবালুর রহিম।

হুইপ ইকবালুর রহিম বলেন, বিগত ১০ বছর আগে বিএনপি-জামায়াত এ দেশকে ভিক্ষার ঝুলিতে পরিণত করেছিল। সাড়ে ৩ হাজার থেকে ২১ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করেছি। ফলে দিনাজপুরসহ দেশে এখন প্রতিটি বাড়িতে বিদ্যুতের আলো জ্বলছে। ঘরে ঘরে খাদ্যের কোনো অভাব নেই। সারের জন্য কৃষকদের আর গুলি খেয়ে মরতে হয় না। প্রতি বছর ৮শ কোটি টাকা কৃষি খাতে ভুর্তকি দেয়া হচ্ছে।

তিনি বলেন, দিনাজপুরের ১০ মাইলে অর্থনৈতিক অঞ্চল হচ্ছে। সেখানে ৪০/৫০ হাজার বেকার যুবকের কর্মসংস্থান হবে। সাড়ে ৩শ প্রতিষ্ঠান হবে। আইটি পার্ক করা হবে।

দিনাজপুর জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট আফজাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুশান্ত সরকার, সদর উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আর্টিস্ট, আনসার-ভিডিপির ইউনিয়ন দলপতি মো. আব্দুর রাজ্জাক, দলনেত্রী নুরজাহান বেগম প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন পার্বতীপুর উপজেলা আনসার ভিডিপি অফিসার মো. আব্দুর রাজ্জাক প্রামাণিক।

Check Also

প্রেমিকার সঙ্গে আপত্তিকর অবস্থায় ধরা, প্রেমিক কারাগারে

নোয়াখালী   প্রতিনিধি :    নোয়াখালীর কোম্পানীগঞ্জে বিয়ের প্রলোভনে (১৬) বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *