Wednesday , August 21 2019
Home / সারা বাংলা / খাগড়াছড়িতে যাদের চায় তৃণমূল আ.লীগ

খাগড়াছড়িতে যাদের চায় তৃণমূল আ.লীগ

খাগড়াছড়ি   প্রতিনিধি  :    একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই সারাদেশের মতো খাগড়াছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। সে হাওয়ায় পাল উড়িয়ে মাঠ চষে বেড়াচ্ছেন সম্ভাব্য চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা।

জাতীয় সংসদ নির্বাচনে ভরাডুবির পর দেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপি যখন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে না আসার পক্ষে অবস্থান নিয়েছে তখন কাঙ্ক্ষিত জয়ের লক্ষ্যকে সামনে রেখে তৃণমূলের মতামতের ভিত্তিতে ক্ষমতাসীন আওয়ামী লীগ খাগড়াছড়ির আট উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী চূড়ান্ত করে কেন্দ্রে পাঠিয়েছে।

খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে সাবেক উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম, ভাইস চেয়ারম্যান পদে খাগড়াছড়ি জেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি মেহেদী হাসান হেলাল ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান বিউটি রানী ত্রিপুরার নাম তৃণমূল থেকে কেন্দ্রে পাঠানো হয়েছে।

মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান পদে মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সভাপতি মো. রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান পদে গোমতি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মনির হোসেন ও মহিলা ভাইস চেয়ায়রম্যান পদে মাটিরাঙ্গা উপজেলা মহিলা লীগের সভাপতি হোসনে আরা বেগমের নাম পাঠানো হয়েছে।

রামগড় উপজেলা চেয়ারম্যান পদে রামগড় পৌর আওয়ামী লীগের আহ্বায়ক বিশ্ব প্রদীপ ত্রিপুরা, ভাইস চেয়ারম্যান পদে কাজী মো. জিয়াউল হক শিপন ও মহিলা ভাইস চেয়ায়রম্যান পদে নাছিমা আহসান নীলা, দীঘিনালা উপজেলা চেয়ারম্যান পদে দীঘিনালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. কাশেম, ভাইস চেয়ারম্যান পদে দীঘিনালা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মোস্তফা কামাল মিন্টু ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দীঘিনালা উপজেলা মহিলা লীগের সভাপতি সীমা দেওয়ানকে চায় তৃণমূল আওয়ামী লীগ।

Upazila-Election

মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান পদে মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জয়নাল আবেদীন, ভাইস চেয়ারম্যান পদে উদ্রাসাই মারমা ও মহিলা ভাইস চেয়ায়রম্যান পদে নুরজাহান আফরীন লাকী, পানছড়ি উপজেলা চেয়ারম্যান পদে পানছড়ি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক বিজয় কুমার দেব, ভাইস চেয়ারম্যান পদে পানছড়ি প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মো. শাহজাহান কবীর সাজু ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মিলন বিবির নাম পাঠানো হয়েছে।

মহালছড়ি উপজেলা চেয়ারম্যান পদে ক্যজাই মারমা, ভাইস চেয়ারম্যান পদে মহালছড়ি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জসিম উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নেউক্রা মারমা, লক্ষীছড়ি উপজেলা চেয়ারম্যান পদে বাবুল চৌধুরী, ভাইস চেয়ারম্যান পদে মো. নুরে আলম ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাগরিকা চাকমা একক প্রার্থী হিসেবে তাদের মনোনয়ন চাওয়া হয়েছে।

প্রসঙ্গত, চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ির ৯ উপজেলার মধ্যে আওয়ামী লীগ শুধু মানিকছড়ি উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে জয় পায়। রামগড় ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে জয় পায় ক্ষমতার বাইরে থাকা বিএনপি। অন্যদিকে মহালছড়ি উপজেলা পরিষদে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-এমএন লারমা) সমর্থিত প্রার্থী এবং অন্য পাঁচটি উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে জয় লাভ করে পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ সমর্থিত প্রার্থীরা।

খাগড়াছড়ির আট উপজেলায় ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে ১৮ মার্চ।

Check Also

দুই অটোরিকশার সংঘর্ষে আহত ১২

নোয়াখালী প্রতিনিধি :  নোয়াখালী শহরের দত্তেরহাট এলাকায় সিএনজি ও ব্যাটারিচালিত দুই অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *