Home / আর্ন্তজাতিক / কোন গোলাপের কী মানে?

কোন গোলাপের কী মানে?

আন্তর্জাতিক   ডেস্ক :   ভালোবাসা দিবসের আগাম বার্তা নিয়ে চলে এলো ফেব্রুয়ারি। আজ থেকে আগামী ১৪ ফেব্রুয়ারি অর্থাৎ বাকি সাতটা দিন বিশেষ এক একটি দিন হিসেবে পালিত হবে। আজ রোজ ডে। প্রতি বছরই এই দিনটি দিয়েই শুরু হয় ভালোবাসার।

বিশেষ মানুষটিকে ভালোবাসার কথা বলতে পারছেন না? অনেক দিন ধরেই অপেক্ষা করে আছেন। আর দেরি না করে আজই একটা গোলাপ হাতে তাকে ভালোবাসার কথা জানিয়ে দিন।

কাউকে ভালোবাসার কথা জানাতে গোলাপ ফুলই সবার পছন্দ। ফুলের দোকানেও নানা রঙের গোলাপের দেখা মেলে। কিন্তু অনেকেই হয়তো জানেন না একেক রঙের গোলাপ কিন্তু ভিন্ন ভিন্ন অর্থ বহন করে। না জেনে কাউকে ভুল রঙের গোলাপ দিলে সম্পর্ক তৈরির আগেই হয়তো তা ভেঙে যেতে পারে। তাই জেনে নিন কাকে কোন রঙের গোলাপ দেবেন?

white-rose

সাদা গোলাপ: শান্তি, একতা এবং শুদ্ধতার প্রতীক সাদা গোলাপ। নতুন প্রেম শুরু করেছেন বা শুরু করতে চলেছেন? তাহলে ভালোবাসার মানুষকে উপহার দিন একগুচ্ছ সাদা গোলাপ। বেশিরভাগ বিয়েতে এ কারণেই সাদা গোলাপ ব্যবহার করা হয়।

pink-rose

গোলাপি গোলাপ: বিশেষ কোনও ব্যক্তিকে প্রশংসায় ভাসিয়ে দিতে চান কিংবা তার কাজকে শ্রদ্ধা জানাতে চান? তাহলে কিনে ফেলুন এক গুচ্ছ গোলাপি গোলাপ। সৌন্দর্য এবং আভিজাত্যের প্রতীক হলো এই গোলাপ।

lavender-rose

ল্যাভেন্ডার গোলাপ: ল্যাভেন্ডার রঙের গোলাপ খুব সহজে পাওয়া যায় না। প্রথম দেখায় কারো প্রেমে পড়ে গেছেন? নিজের ভালো লাগার কথা প্রকাশ করতে ল্যাভেন্ডার গোলাপই হতে পারে অন্যতম মাধ্যম। প্রিয় মানুষটিকে নিজের মনের কথা জানাতে গোলাপ নিয়ে হাজির হয়ে যান।

yellow-rose

হলুদ গোলাপ: চেনা বন্ধুত্ব আরও এগিয়ে নিতে চান, তাহলে বন্ধুকে বলুন সব সময়ের জন্য তোর পাশে আছি। আসলে বন্ধুত্বের প্রতীক হলো হলুদ গোলাপ।

orange-rose

কমলা গোলাপ: আবেগ এবং শক্তির প্রতীক মনে করা হয় কমলা রঙের গোলাপকে। কমলা এবং লাল রঙের সংমিশ্রন করা হলে তাতে কমলা গোলাপ বন্ধুত্ব এবং লাল গোলাপ ভালোবাসা প্রকাশ করে। সম্পর্ক বহুদিনের হলে এবং খুব ভালো বোঝাপড়া থাকলে আপনার সঙ্গীকে উপহার দিন কমলা গোলাপ।

red-rose

লাল গোলাপ: বিশেষ কাউকে ভালোবাসার কথা জানাতে হলে অবশ্যই আপনাকে লাল গোলাপ দিয়েই তাকে মনের কথা বলতে হবে। গ্রীক ও রোমানদের বিশ্বাস, ভালোবাসার দেবতা হলেন ভেনাস। তার প্রতীক লাল গোলাপ। তাই কাউকে ভালোবাসার কথা জানাতে সেই প্রাচীন কাল থেকেই লাল গোলাপ সবচেয়ে বেশি ব্যবহৃত হয়ে আসছে।

Check Also

নিজে প্রাণ হারালেও বহু মানুষের জীবন বাঁচালেন যিনি

আন্তর্জাতিক ডেস্ক   :     শ্রীলঙ্কায় ইস্টার সানডে বোমা হামলার দিন জিয়ন গির্জা ছিল কানায় কানায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *