Home / আর্ন্তজাতিক / ইরানে হামলার ছক কষছে যুক্তরাষ্ট্র

ইরানে হামলার ছক কষছে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক   ডেস্ক :   যুক্তরাষ্ট্রের অন্যতম শত্রু হিসেবে পরিচিত ইরান। সম্প্রতি একের পর এক নিষেধাজ্ঞায় পারমাণবিক অস্ত্রসমৃদ্ধ দেশ দুটির বৈরি সম্পর্ক এখন চরমে। বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, গত সপ্তাহে হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা পরিদর্শক দল নাকি মার্কিন প্রতিরক্ষা সদর দফতর পেন্টাগনের কাছে ইরানে হামলার উপায় জানতে চেয়েছে।

ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্রের বরাত দিয়ে রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়েছে, গত বছরের সেপ্টেম্বরে ইরাকের বাগদাদে মার্কিন দূতাবাস সংলগ্ন একটি কূটনৈতিক অঞ্চলে জঙ্গিগোষ্ঠীর মর্টার হামলার জন্য ইরানকে অভিযুক্ত করে আসছে যুক্তরাষ্ট্র। ওই ঘটনার জেরে ইরানে এমন হামলার পরিকল্পনা করছে হেয়াইট হাউস।

ওয়াল স্ট্রিট জার্নালের ওই প্রতিবেদনে আরও জানানো হয়, এটা এখনো স্পষ্ট নয় প্রতিরক্ষা সদর দফতর ইরানে হামলা সংক্রান্ত যে উপায় বের করেছে তা হোয়াইট হাউসের নিরাপত্তা পরিষদকে দেয়া হয়েছে কি না। তাছাড়া প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ বিষয়ে কিছু জানেন কি না সেটাও বলা হয়নি তাদের প্রতিবেদনে।

Check Also

ক্রিমিয়ায় পরমাণু অস্ত্রবাহী বিমান মোতায়েন করবে রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক :   রুমানিয়ায় মার্কিন ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েনের জবাবে ক্রিমিয়া প্রজাতন্ত্রে পরমাণু অস্ত্রবাহী বোমারু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *