Home / শীর্ষ নিউজ / ভোলায় আগুনে পুড়ল ৩৫ দোকান

ভোলায় আগুনে পুড়ল ৩৫ দোকান

ভোলা   প্রতিনিধি  :    ভোলা সদরের ২নং পূর্ব ইলিশা ইউনিয়নের জংশন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ৩৫টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গিয়ে প্রায় দুই কোটি টাকার মালামাল পুড়ে গেছে বলে ক্ষতিগ্রস্তরা জানান।

গত শনিবার রাত নয়টার দিকে জংশন বাজারের পূর্ব পাশে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালানোর পর আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সদর উপজেলার ইলিশা ইউনিয়নের জংশন বাজারের পূর্ব পাশে একটি ওয়ার্কশপের দোকানে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুন লাগে। মুহূর্তের মধ্যেই আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা প্রথমে আগুন নেভানোর চেষ্টা করে। খবর পেয়ে ভোলা থেকে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট গিয়ে প্রায় দুই ঘণ্টার মতো চেষ্টা চালানোর পর আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এর আগেই আগুনে জংশন পুলিশ ফাঁড়ি সংলগ্ন থেকে ওয়াপদা পুকুর পাড়ের মসজিদ পর্যন্ত প্রায় ৩৫টি দোকান সম্পূর্ণ পুড়ে যায়। এতে প্রায় দুই কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান।

আগুনে সর্বস্ব হারিয়ে ব্যবসায়ীরা কান্নায় ভেঙে পড়েন। ব্যবসাই অনেকের জীবিকার প্রধান উৎস হওয়ায় নিঃস্ব হয়ে পড়েছেন তারা। কয়েকজন ব্যবসায়ী বলেন, তারা দোকান দিয়ে সংসার ও ঋণের কিস্তি দিতেন। দোকান পুড়ে যাওয়ায় সর্বস্ব হারিয়ে তারা পথে বসিয়েছেন। কিভাবে নতুন করে ব্যবসা শুরু করবেন সেটা বুঝতে পারছেন না তারা।

Check Also

সেই বাসটির রেজিস্ট্রেশন বাতিল

ঢাকার ডাক ডেস্ক   :    রাজধানীর প্রগতি সরণিতে বাসচাপায় বিইউপি’র শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরী নিহত হওয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *