Home / খেলাধুলা / কোনোমতে জয় চেলসির, হারলো আর্সেনাল

কোনোমতে জয় চেলসির, হারলো আর্সেনাল

স্পোর্টস ডেস্ক   :    প্রিমিয়ার লিগের শিরোপা দৌড় থেকে কার্যত ছিটকে পড়েছে অনেক আগেই। চেলসির এখন লক্ষ্য অন্তত আগামী চ্যাম্পিয়ন্স লিগে সরাসরি খেলার সুযোগ করে নেয়া। সে লক্ষ্যেই এখন এগিয়ে যাওয়ার চেষ্টা তাদের।

আগের ম্যাচে সাউদাম্পটনের সঙ্গে ড্র, এরপর এফএ কাপে নটিংহ্যাম ফরেস্টের সঙ্গে জয় এবং সর্বশেষ ক্যারাবাও কাপে টটেনহ্যামের কাছে ১-০ গোলে হার। এই অবস্থায় প্রিমিয়ার লিগে তাদের জয় নিয়েই ফেরার প্রয়োজন ছিল। অবশেষে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে কোনোমতে জয় নিয়ে ফিরতে পারলো চেলসি।

উনিশ বছরের ডেকলান রাইসের অসাধারণ গোলের সুবাধেই ১-০ আর্সেনালকে হারাল ওয়েস্টহ্যাম। এই হারের ফলে গানার্সরা বড় ধাক্কাই খেলো বলা যায়। ২২ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে এখন তারা রয়েছে পাঁচ নম্বরে। জিততে পারলে চেলসিকে ধাওয়া করতে পারতো আর্সেনাল।

Arsenal

চেলসিকে জয় উপহার দেন স্প্যানিশ তারকা পেদ্রো এবং ব্রাজিলিয়ান তারকা উইলিয়ান। এ দু’জনের গোলেই চার নম্বর স্থানটি দখলে রাখলো ব্লুজরা। সবচেয়ে বড় কথা, আর্সেনালের হারের কারণে চেলসি তাদের সঙ্গে ব্যবধান গড়ে তুললো ৬ পয়েন্টের।

ম্যাচের ৯ মিনিটেই চেলসিকে এগিয়ে দেন পেদ্রো। ডেভিড লুইজের থ্রো বল ধরে বক্সের মাঝ বরাবর থেকে শট নেন পেদ্রো। সেটিই জড়িয়ে যায় নিউক্যাসলের জালে। তবে ম্যাচের ৪০ মিনিটে গোলটি শোধ করে দেন নিউ ক্যাসলের সিয়ারান ক্লার্ক। কর্নার থেকে ম্যাট রিচি শট নিলে দারুণ এক হেড করেন সিয়ারান ক্লার্ক। মুহূর্তেই সেটি জড়িয়ে যায় চেলসির জালে।

সমতায় ফেরার পর আবারও গোল দেয়ার চেষ্টায় মরিয়া হয়ে ওঠে ইডেন হ্যাজার্ডরা। শেষ পর্যন্ত উইলিয়ানের গোলে জয় নিয়ে ফিরে চেলসি। ইডেন হ্যাজার্ডের কাছ থেকে বল পেয়ে বক্সের বাম পাশ থেকে ডান পায়ের শট নেন উইলিয়ান। সেটিই জড়িয়ে যায় নিউ ক্যাসলের জালে।

Check Also

টি-টোয়েন্টির লড়াইয়ে নামবে দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা-শ্রীলংকা প্রথম টি-টোয়েন্টি রাত ১০.০০টা সরাসরি সনি সিক্স বাস্কেটবল এনবিএ লিগ সকাল ৮.৩০ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *