Home / সারা বাংলা / অমতে বিয়ের চেষ্টা, কলেজছাত্রীর আত্মহত্যা

অমতে বিয়ের চেষ্টা, কলেজছাত্রীর আত্মহত্যা

নোয়াখালী   প্রতিনিধি  :    নোয়াখালীর সুবর্ণচরে ইচ্ছের বিরুদ্ধে বিয়ে দেওয়ার চেষ্টা করায় লিমা দাস নামে বাংলা বিভাগের অনার্স তৃতীয় বর্ষের এক ছাত্রী আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। লিমা সুবর্ণচর সৈকত সরকারি কলেজের বাংলা বিভাগের ছাত্রী। তিনি চর আমান উল্যা স্বপন মার্কেট এলাকার লিটন চন্দ্র দাসের মেয়ে। গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে নিহতের মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহতের বাবা লিটন চন্দ্র দাস জানান, সকালে তিনি কাজের বের হয়ে যান। কেউ ঘরে না থাকার সুযোগে ঘরের আড়ার সঙ্গে গলায় ধুতি পেঁচিয়ে আত্মহত্যা করে লিমা। ছোট মেয়ে মনিরা দাস লিমাকে ঝুলতে দেখে চিৎকার করলে তারা গিয়ে মরদেহ নামিয়ে আনেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েকদিন আগে একটি এনজিও’তে মাঠ কর্মী হিসেবে চাকরি হয় লিমার। চাকরির পাশাপাশি পড়ালেখা চালিয়ে যাওয়ার ইচ্ছা ছিল তার। কিন্তু মেয়ে বড় হওয়ায় বাবা-মা তাকে বিয়ে দেয়ার ইচ্ছার কথা জানান। কিন্তু লিমা রাজি না হওয়ায় বিষয়টি নিয়ে মা-বাবার সঙ্গে তার মনোমালিন্যও হয়। এতে অভিমান করে লিমা আত্মহত্যা করেছেন বলে স্থানীয় অনেকে জানান।

লিমার বাবা লিটন চন্দ্র বলেন, ‘লিমার ইচ্ছা ছিল চাকরি ও পড়ালেখা করার। কিন্তু বিয়ের কথা বলাতে সে অভিমান করে আত্মহত্যা করেছে।’
চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Check Also

প্রাণ জুড়ানো পাখার গ্রাম ভালাইন

নওগাঁ    প্রতিনিধি :    নওগাঁর মহাদেবপুর উপজেলা সদর থেকে প্রায় ৭ কিলোমিটার দক্ষিণ-পূর্ব দিকে উত্তরগ্রাম ইউনিয়নের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *