Home / মহানগর / সাভারে শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত ২০, ৩০টি কারখানা বন্ধ

সাভারে শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত ২০, ৩০টি কারখানা বন্ধ

সাভার   প্রতিনিধি  :    পোশাক শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে সাভারের হেমায়েতপুর শিল্পাঞ্চল এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে। এ ঘটনায় ওই এলাকার অন্তত ৩০টি কারখানা আজকের জন্য ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

পুলিশের লাঠিচার্জ ও টিয়ারশেলের আঘাতে আহত হয়েছেন অন্তত ২০ জন। মঙ্গলবার সকালে হেমায়েতপুর শিল্পাঞ্চলের পদ্মার মোড় এলাকায় শ্রমিকরা সড়ক অবরোধ করলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সড়ক থেকে সড়ে যেতে বলে। এ সময় উত্তেজিত শ্রমিকরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। একপর্যায়ে পুলিশ শ্রমিকদের ধাওয়া করে। রাবার বুলেট নিক্ষেপ ও লাটিচার্জ করা হয়। শ্রমিকরাও পাল্টা ইটপাটকেল নিক্ষেপ অব্যাহত রাখে। পরে জলকামান থেকে গরম পানি ও সাঁজোয়া যান থেকে টিয়ারশেল নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

ঘটনার পর হেমায়েতপুর শিল্পাঞ্চলের অধিকাংশ কারখানায় শ্রমিকদের ছুটি দেয় কর্তৃপক্ষ। অন্তত ৩০টি কারখানা আজকের মত সাধারণ ছুটি ঘোষণা করে উৎপাদন বন্ধ করে দেয়া হয়েছে।

এ বিষয়ে শিল্প পুলিশ-১ এর পরিচালক সানা সামিনুর রহমানের মুঠোফোনে ফোন করা হলে তিনি ব্যস্ততার কথা বলে ফোন কেটে দেন। ঘটনার পর শিল্পাঞ্চল এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করতে দেখা গেছে।

Check Also

১৮ বছর আগে বোমা হামলার টার্গেট ছিলেন শামীম ওসমান

নারায়ণগঞ্জ    প্রতিনিধি :    নারায়ণগঞ্জের ইতিহাসে সবচেয়ে ঘৃণিত ও ভয়াবহ একটি দিন ১৬ জুন। ২০০১ সালের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *