Saturday , January 19 2019
Home / রাজনীতি / ডেপুটি প্রধানমন্ত্রীর পদমর্যাদা চাইবো : শপথের পর এরশাদ

ডেপুটি প্রধানমন্ত্রীর পদমর্যাদা চাইবো : শপথের পর এরশাদ

ঢাকার ডাক ডেস্ক   :    রংপুর-৩ আসন থেকে নির্বাচিত জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এমপি হিসেবে শপথ নিয়েই বলেছেন, বিরোধী দলীয় নেতাকে যাতে ডেপুাটি প্রধানমন্ত্রীর পদ মর্যাদা দেয়া হয় সেজন্য সংসদে গিয়েই তিনি এই আইন করার প্রস্তাব করবেন। এজন্য স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে কথাও বলবেন তিনি।

রোববার দুপুর ১২টায় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কার্যালয়ে শপথ নেয়ার পর সংসদ ভবনে তৃতীয় তলায় বিরোধী দলীয় নেতার কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

এসময় এরশাদ বলেন, বিরোধী দলীয় নেতা হিসেবে শপথ নিতে পেরে আমি গর্বিত। সংসদের ডেপুটি স্পিকার যাতে বিরোধী দল থেকে নেয়া হয় সেও দাবি জানাবো আমি। এ ছাড়া বিরোধী দলীয় চিফ হুইপকে প্রতিমন্ত্রীর পদমর্যাদা ও সংসদীয় কমিটির সভাপতি পদে বেশি করে বিরোধী দল থেকে নেয়ার দাবি জানানো হবে।

হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, আমরা সংসদে শক্তিশালী বিরোধী দল হতে চাই। সংসদীয় কার্যপ্রণালী মেনে আমরা কাজ করব। কথায় কথায় ওয়াকআউট করবো না।

এসময় এরশাদের পাশে থাকা জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙা বলেন, বাংলাদেশে ২৭ বছর পর বিরোধী দলীয় নেতা হিসেবে আমরা একজন পুরুষকে পেলাম।

অসুস্থ্য এরশাদ এর আগে হুইল চেয়ারে সংসদে যান। শপথ নেয়ার পর তিনি হুইল চেয়ারেই তিনি সংসদ ভবন ছাড়েন। শপথ অনুষ্ঠানটি পরিচালনা করেন সংসদে সিনিয়র সচিব ড. জাফর আহমদ খান। শপথ অনুষ্ঠানে জাতীয় পার্টির কাজী ফিরোজ রশীদ এমপি, মো. রুস্তম আলী ফরাজী এমপি, পীর ফজলুর রহমান এমপি এবং ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি উপস্থিত ছিলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের অংশীদার জাপার অবস্থান কী হবে তা নিয়ে জল্পনা-কল্পনা চলছে ভোটের ফল আসার পর থেকেই। সর্বশেষ খবর হলো- ৪ জানুয়ারি এরশাদ দলীয় নেতাকর্মীদের দেয়া এক নির্দেশনায় বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি বিরোধী দল হিসেবে দায়িত্ব পালন করবে। আর সংসদে বিরোধী দলীয় নেতা হিসেবে থাকবেন এরশাদ নিজে, উপনেতা হবেন কো-চেয়ারম্যান জি এম কাদের। নির্দেশনায় এরশাদ জানান, জাতীয় পার্টির কোনো সংসদ সদস্য মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হবেন না। এ বিষয়ে ব্যবস্থা নিতে স্পিকারকে অনুরোধও জানিয়েছেন তিনি।

Check Also

এরশাদ বিদেশ থাকলেও জাপার চেয়ারম্যান জি এম কাদের

ঢাকার ডাক ডেস্ক   :    সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের অবর্তমানে এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *