Home / আর্ন্তজাতিক / সৌদি যুবরাজ পাগল : মার্কিন সিনেটর

সৌদি যুবরাজ পাগল : মার্কিন সিনেটর

আন্তর্জাতিক   ডেস্ক :    সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ড নিয়ে মার্কিন সিনেটে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ ব্রিফিং করেছে। সিআইএর তথ্য পাওয়ার পর দেশটির সিনেটররা বলেছেন, তারা আগের চেয়ে এখন আরো বেশি নিশ্চিত যে, সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার ঘটনায় সৌদি যুবরাজের ভূমিকা ছিল।

মার্কিন সিনেটর লিন্ডসে গ্রাহাম বলেছেন, তার দৃঢ় আত্মবিশ্বাস ছিল যে, সাংবাদিক খাশোগিকে হত্যায় মোহাম্মদ বিন সালমান জড়িত। সাউথ ক্যারোলিনার রিপাবলিকান দলীয় এই সিনেটর যুবরাজ সালমানকে ‘একটি ধ্বংসাত্মক বল’, ‘পাগল’ এবং ‘বিপজ্জনক’ বলে মন্তব্য করেছেন।

তবে সৌদি যুবরাজ বিন সালমান এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত নন বলে দাবি করে আসছে রিয়াদ। তুরস্ক বলছে, যুবরাজ সালমানের পাঠানো ১৫ সদস্যের কিলিং স্কোয়াড সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা করেছে। এদিকে, যুবরাজ হত্যাকাণ্ডে জড়িত নন বলে দাবি করলেও ১১ সৌদি নাগরিকের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে রিয়াদ।

সৌদি কনস্যুলেটে খাশোগিকে টুকরো টকুরো করার কথা উল্লেখ করে সিনেটর গ্রাহাম বলেন, এতে ধূমপান বন্দুক নেই, কিন্তু ধূমপান দেখেছি। মার্কিন এই সিনেটর রিয়াদের কাছে অস্ত্র বিক্রি এবং ইয়েমেন যুদ্ধে সৌদি আরবের জড়িয়ে পড়ার ঘোর বিরোধী।

সূত্র : বিবিসি।

Check Also

নিউইয়র্কে নিষিদ্ধ হতে চলেছে রাস্তা পারাপারে মুঠোফোন ব্যবহার

আন্তর্জাতিক ডেস্ক   :     বর্তমান সময়ে স্থান-কাল-পাত্র বিবেচনা না করেই মুঠোফোনের স্ক্রিনে আমাদের চোখ আটকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *