Monday , December 17 2018
Home / অর্থনীতি / সুবিধাবঞ্চিতদের পাশে ভ্যাসলিন

সুবিধাবঞ্চিতদের পাশে ভ্যাসলিন

অর্থনীতি ডেস্ক :    বিগত কয়েক বছরের মতো এবারও ত্বকের সুস্থতায় সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়িয়েছে ভ্যাসলিন। ত্বকের শুষ্কতা, ঠোঁট-পা ফেটে যাওয়া, হালকা কাটা-ছেঁড়া ইত্যাদির মতো ছোট ছোট সমস্যাগুলো সুবিধাবঞ্চিত মানুষদের জন্য হয়ে ওঠতে পারে বড় অসুখের কারণ। এমন একটি ভাবনা থেকেই ২০১৬ সালে ভ্যাসলিন শুরু করে ‘ভ্যাসলিন হিলিং প্রজেক্ট’। তারই ধারাবাহিকতায় এ বছর কক্সবাজারে শরণার্থী ক্যাম্পে আয়োজন করা হয় সচেতনতামূলক অনুষ্ঠানের। এতে ভ্যাসলিনের সঙ্গে এনজিও পার্টনার হিসেবে ছিল টি.এম.এস.এস।

অনুষ্ঠানে শরণার্থীদের মাঝে ভ্যাসলিন পেট্রোলিয়াম জেলি বিতরণ করা হয় এবং ত্বক সংক্রান্ত সমস্যা সমাধানে হেলথ ক্যাম্প করা হয়। এসব ক্যাম্পে শরণার্থীদের ত্বকের যাবতীয় সমস্যার প্রয়োজনীয় ও কার্যকরী পরামর্শ দিতে ভ্যাসলিনের পক্ষ থেকে প্রশিক্ষিত ডাক্তার ও নার্স নিযুক্ত করা হয়েছে। বিগত বছরের মতো এবারও ভ্যাসলিন হিলিং প্রজেক্টের আয়োজিত এসব অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন ক্যাম্পেইনের শুভেচ্ছা দূত বিশিষ্ট অভিনেত্রী ও চিত্রশিল্পী বিপাশা হায়াত।

তিনি বলেন, খুব কাছ থেকে সুবিধাবঞ্চিত মানুষদের শীতকালীন নানান সমস্যা দেখলাম। ভ্যাসলিনের এই মহৎ উদ্যোগ আমাকে তাদের পাশে দাঁড়ানোর সুযোগ করে দিয়েছে। এজন্য আমি গর্বিত।

ইউনিলিভার বাংলাদেশের পক্ষ থেকে জানানো হয়, ভ্যাসলিন হিলিং প্রজেক্টের মাধ্যমে এবার প্রায় ২ লাখ সুবিধাবঞ্চিত মানুষের কাছে ভ্যাসলিন পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করছে তারা।

এবছর ভ্যাসলিন নিয়ে এসেছে ‘ভ্যাসলিন হাইজিন কিট’। অনাকাক্ষ্মিত ও যেকোনো দুর্ঘটনায় প্রাথমিক চিকিৎসার পরিপূরক হিসেবে ব্যবহার করা যাবে চিকিৎসার প্রাথমিক সরঞ্জাম ও ওষুধ সম্বলিত এই বক্স। ভ্যাসলিন হিলিং প্রজেক্টের আওতায় এই হাইজিন কিট বক্স কক্সবাজারের সুবিধাবঞ্চিত শরণার্থীদের মধ্যে বিনামূল্যে বিতরণ করা হবে ।

vasline

এছাড়াও প্রতিকূল পরিবেশে ভ্যাসলিন পেট্রোলিয়াম জেলি ব্যবহারের মাধ্যমে কিভাবে ত্বককে সুস্থ রাখা যায় সে বিষয়ে ইতোমধ্যে ভ্যাসলিনের পক্ষ থেকে ৬০০ জন ডাক্তার এবং ১ হাজার ২০০ জন নার্সকে প্রশিক্ষণ দেয়া হয়েছে।–প্রেস বিজ্ঞপ্তি

Check Also

ব্লকে লেনদেন বেড়েছে ১৩ কোটি টাকা

অর্থনীতি ডেস্ক :    গত সপ্তাহের পাঁচ কার্যদিবসে ৩১ প্রতিষ্ঠান ব্লক মার্কেটের লেনদেনে অংশ নেয়। এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *