Thursday , August 22 2019
Home / বিনোদন / নিষেধাজ্ঞা কাটিয়ে শুরু হচ্ছে সাইমন-আইরিনের সিনেমা

নিষেধাজ্ঞা কাটিয়ে শুরু হচ্ছে সাইমন-আইরিনের সিনেমা

বিনোদন ডেস্ক :  বাংলাদেশ ও আমেরিকার যৌথ প্রযোজনায় নির্মাণ হচ্ছে ‘দ্য আমেরিকান ড্রীম’। বাংলাদেশ থেকে চলচ্চিত্রটি প্রযোজনা করছে সীনসীনারী প্রডাকশন ও আমেরিকা থেকে প্রযোজনার দায়িত্বে রয়েছে বেল প্রডাকশন। ইংরেজি ও বাংলা ভাষায় প্রদর্শণ করা হবে চলচ্চিত্রটি। এতে প্রধান চরিত্রে আছেন সাইমন সাদিক ও আইরিন।

২০১৬ সালে যুক্তরাষ্ট্র প্রবাসী লেখক জসিম উদ্দিনের লেখা ‘দ্য আমেরিকান ড্রীম’ উপন্যাস থেকে নির্মাণ শুরু হয় চলচ্চিত্র ‘দ্য আমেরিকান ড্রীম’। জসিম উদ্দিনের নিজের পরিচালনাতেই চলচ্চিত্রটির বেশ কিছু অংশের শুটিংও সম্পন্ন হয়। নির্মাতার অসুস্থতা ও আইনি কিছু জটিলতার কারণে ছবিটির শুটিং বন্ধ হয়ে গিয়েছিল তখন। প্রায় দুই বছর বন্ধ ছিলো চলচ্চিত্রটির কাজ।

জসিম উদ্দিন বলেন, ‘আমার নিজের লেখা উপন্যাস থেকে ‘দ্য আমেরিকান ড্রীম’ নির্মাণ করছি। শুটিং শুরুর পরে হটাৎ আমি অসুস্থ হয়ে যায়। এছাড়াও বাংলাদেশ পরিচালক সমিতির সদস্য পদ ছিলো না আমার। এখন আমি বেশ সুস্থ। দেশে ফিরেছি। দেশে ফিরেই প্রথমে পরিচালক সমিতির সদস্য পদ গ্রহণ করেছি। এখন চলচ্চিত্রটি নির্মাণে আর কোনো বাঁধা নিষেধ নেই আমার। শিগগিরই আবারো শুরু করবো ‘দ্য আমেরিকান ড্রীম’-এর বাকি কাজ।’

সাইমন-আইরিন ছাড়াও চলচ্চিত্রটিতে আরও অভিনয় করছেন চিত্রনায়িকা সানজিদা তন্ময়, সূচনা আজাদ প্রমুখ।

উল্লেখ্য, ‘দ্য আমেরিকান ড্রীম’ উপন্যাসটির ইংরেজি ভার্সন যুক্তরাষ্ট্রের বিখ্যাত অনলাইন কোম্পানি আমাজন-এ বিক্রি হয়েছে।

Check Also

৩ দেশের আমন্ত্রণে ‘ইতি, তোমারই ঢাকা’

বিনোদন ডেস্ক :  আবারও দেশের বাইরে আমন্ত্রিত ইমপ্রেস টেলিফিল্মের ‘ইতি, তোমারই ঢাকা’। এ ছবিটি সর্বশেষ গেল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *