Home / সারা বাংলা / রোহিঙ্গা প্রত্যাবাসনের পরিবেশ রাখাইনে তৈরি হয়নি

রোহিঙ্গা প্রত্যাবাসনের পরিবেশ রাখাইনে তৈরি হয়নি

কক্সবাজার   প্রতিনিধি  :    রোহিঙ্গা প্রত্যাবাসন নিরাপদ, স্বেচ্ছামূলক এবং মর্যাদাপূর্ণ হতে হবে উল্লেখ করে যুক্তরাষ্ট্রের উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী রিচার্ড অলব্রাইট বলেছেন, মর্যাদাপূর্ণ প্রত্যাবাসন নিশ্চিতের পূর্বশর্ত রাখাইনে রোহিঙ্গা অবস্থানের পরিবেশ উন্নত করা। এখনও তা তৈরি হয়নি। পরিবেশ তৈরি করতে রাখাইনে জাতিসংঘসহ আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও বিভিন্ন দাতা সংস্থাকে অবাধে কাজ করার সুযোগ দিতে হবে।

রোববার দুপুরে কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের পার্শ্ববর্তী ইউএনএইচসিআর’র ট্রানজিট ক্যাম্প পরিদর্শনের পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এর আগে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের ঘুমধুমের কোনারপাড়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন রিচার্ড অলব্রাইট। সেখানে প্রায় একঘণ্টা অবস্থান করেন। এ সময় রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন তিনি।

এ সময় আন্তর্জাতিক দাতা সংস্থা ইউএসএআইডি’র বাংলাদেশ মিশনের প্রধান ডেরিক ব্রাউনসহ ক্যাম্পে নিয়োজিত বিভিন্ন সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Check Also

লোকালয়ে বিরল প্রজাতির অজগর

কক্সবাজার    প্রতিনিধি :    কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী হাঁসের দিঘির ‘ফাঁসিয়াখালী অভয়ারণ্য’ বনাঞ্চল থেকে বিশালকৃতির বিরল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *