Home / জাতীয় / অসহায় ও দুস্থদের জন্য কেনা হচ্ছে সাড়ে ৭ লাখ কম্বল

অসহায় ও দুস্থদের জন্য কেনা হচ্ছে সাড়ে ৭ লাখ কম্বল

ঢাকার ডাক ডেস্ক  :    শীতের কারণে জানুয়ারিতে দেশের বিভিন্ন স্থানে দেখা দিতে পারে তীব্র শৈত্যপ্রবাহ। এ সময়ে তাপমাত্রা ৪ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসতে পারে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

তাই অসহায় ও দুস্থদের বিনামূল্যে বিতরণের জন্য সাত লাখ ৪০ হাজার ৬৪০টি কম্বল কিনছে সরকার। এতে ব্যয় হবে ৭৯ কোটি ২২ লাখ টাকা।

কমিটির সভাপতি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এতে সভাপতিত্ব করেন। বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোসাম্মৎ নাসিমা বেগম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ‘অসহায় ও দুস্থদের বিনামূল্যে বিতরণের জন্য সাত লাখ ৪০ হাজার ৬৪০টি কম্বল কিনতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের একটি প্রস্তাবের অনুমোদন দেয়া হয়েছে। এসব কম্বল কিনতে ব্যয় হবে ৭৯ কোটি ২২ লাখ টাকা।’

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সম্প্রতি কম্বল কিনতে দরপত্র আহ্বান করা হলে ৪১টি আবেদন জমা পড়ে। এরমধ্যে কাগজপত্র ও কম্বলের গুণগত মান যাচাই করে পাঁচ লটের জন্য পাঁচটি প্রতিষ্ঠানের কাছ থেকে ক্রয় কার্যক্রম সম্পন্ন করা হবে।

প্রস্তাব অনুযায়ী, প্রতিটি কম্বলের সর্বনিম্ন দাম ধরা হয়েছে ৭৪১-৭৪৪ টাকা। সর্বনিম্ন দরদাতা পাঁচ প্রতিষ্ঠান থেকে এসব কম্বল কেনা হবে।

প্রতিষ্ঠানগুলো হলো- মেসার্স তালুকদার অ্যান্ড কোং, স্ট্যান্ডার বিজনেস লাইন, মের্সাস প্রভাতী অ্যান্ড কোং, মের্সাস কাজলা ট্রেডিং, মেসার্স তালুকদার অ্যান্ড কোং।

Check Also

সাবেক এমপি সাঈদ দুলালের জানাজা অনুষ্ঠিত

ঢাকার ডাক ডেস্ক  :    আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য (এমপি) আবু সালেহ মোহাম্মদ সাঈদ দুলালের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *