Tuesday , November 20 2018
Home / মহানগর / ট্রাকচাপায় শ্রমিকের মৃত্যু, ৩০ গাড়িতে আগুন ভাঙচুর

ট্রাকচাপায় শ্রমিকের মৃত্যু, ৩০ গাড়িতে আগুন ভাঙচুর

সাভার (ঢাকা)   প্রতিনিধি  :    আশুলিয়ার ঢাকা রফতানি প্রক্রিয়াকরণ এলাকায় (ডিইপিজেড) ট্রাকচাপায় এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এর প্রতিবাদে রোববার সন্ধ্যায় অন্তত ১৪টি গাড়িতে আগুন দিয়েছেন উত্তেজিত শ্রমিকরা। এ সময় নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে আরও ২০টি গাড়ি ভাঙচুর করেন তারা।

জানা গেছে, সন্ধ্যায় কারখানা ছুটির পর ডিইপিজেডের নতুন জোনে অবস্থিত শান্তা ফ্যাশন থেকে হেঁটে বাসায় যাওয়ার সময় এক শ্রমিককে চাপা দেয় একটি মালবাহী ট্রাক। এতে ওই শ্রমিক ঘটনাস্থলেই মারা যান। আহত হন তার স্ত্রী।

খবর পেয়ে উত্তেজিত শ্রমিকরা ওই ট্রাকসহ মোট ১৪টি গাড়িতে আগুন দেন। পরে তারা মহাসড়ক অবরোধ করে রাখেন। এ সময় অন্তত ২০টি যানবাহনে ভাঙচুর চালানো হয়।

ডিইপিজেড ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল হামিদ জানান, তিনটি বাস ও চারটি ট্রাকসহ মোট ১৪ যানবাহনে আগুন দেন শ্রমিকরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গেলে শ্রমিকরা তাদের উপরও মারমুখী হন। এতে আগুন নেভানোর কাজ শুরু করতেও সময় লেগে যায়।

Savar-pic

এছাড়া সংবাদকর্মীরা ঘটনাস্থলে গেলে তাদেরও দায়িত্ব পালনে বাধা দেন শ্রমিকরা। পরিস্থিতি বিবেচনায় পুলিশ ঘটনাস্থলে গেলেও শ্রমিকদের উপর বল প্রয়োগ করা থেকে বিরত থাকে। প্রায় দুই ঘণ্টা পর শ্রমিকরা নিবৃত্ত হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

পরে রাতে আশুলিয়া থানা পুলিশের ওসি শেখ রিজাউল হক দীপু জানান, পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রনে রয়েছে।

Check Also

শত্রুতার জেরে কিশোরকে কুপিয়ে হত্যা

গাজীপুর   প্রতিনিধি  :    আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জেরে গাজীপুরের টঙ্গীতে এক কিশোরকে কুপিয়ে হত্যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *