Wednesday , November 21 2018
Home / অর্থনীতি / নেদারল্যান্ডে ৫০ লাখ ডলারের পণ্য রফতানি করবে প্রাণ

নেদারল্যান্ডে ৫০ লাখ ডলারের পণ্য রফতানি করবে প্রাণ

অর্থনীতি ডেস্ক :    নেদারল্যান্ডের জনপ্রিয় চেইন শপ অ্যাঞ্জেল ফরেন ফুড গ্রুপ আগামী এক বছরে প্রাণ গ্রুপের কাছ থেকে ৫০ লাখ ইউএস ডলার সমমূল্যের বিভিন্ন পণ্য ক্রয় করবে। এসব পণ্যের মধ্যে থাকছে নুডলস, বিভিন্ন ধরনের জুস ও কনফেকশনারি পণ্য।

শনিবার রাজধানীর প্রাণ-আরএফএল সেন্টারে এ বিষয়ে একটি চুক্তি সম্পাদিত হয়। এ সময় নেদারল্যান্ডের বিভিন্ন প্রান্তে প্রাণ পণ্য ছড়িয়ে দিতে কাজ করায় অ্যাঞ্জেল ফরেন ফুড গ্রুপের প্রধান নির্বাহী উইম অ্যাঞ্জেলকে বিশেষ সম্মাননা ক্রেস্ট তুলে দেন প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী (সিইও) আহসান খান চৌধুরী।

প্রাণ এক্সপোর্ট লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা মিজানুর রহমান জানান, ইউরোপের বিভিন্ন দেশে প্রাণ পণ্যের চাহিদা ক্রমাগত বাড়ছে। ২০১৭ সালে নেদারল্যান্ডে প্রাণ পণ্য রফতানি শুরু হয়। এবার প্রথমবারের মতো অ্যাঞ্জেল ফরেন ফুড আমাদের কাছ থেকে এলোভেরা জুস ক্রয় করবে। এ জুস নেদারল্যান্ড ছাড়াও জার্মানি, ফ্রান্স এবং পোল্যান্ডের বিভিন্ন খ্যাতনামা সুপারশপের প্রায় ৫০০টি আউটলেটে পাওয়া যাবে। ভবিষ্যতে রেডি পাস্তা ও রেডি নুডলস রফতানির পরিকল্পনার কথাও জানান তিনি।

Photo_1_PRAN-Group-exports-to-N

উইম অ্যাঞ্জেল বলেন, বাংলাদেশের শীর্ষস্থানীয় খাদ্যপণ্য উৎপাদন ও রফতানিকারক প্রতিষ্ঠান প্রাণ-এর সুনাম বহির্বিশ্বে ক্রমেই ছড়িয়ে পড়ছে। এখন ইউরোপের বাজারেও বিশ্বের নামি-দামি সব ব্র্যান্ডের সঙ্গে পাল্লা দিয়ে প্রাণ পণ্য মানুষের আস্থা অর্জন করছে। ভবিষ্যতে প্রাণ পণ্য আরও জনপ্রিয় হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাণ এক্সপোর্ট লিমিটেডের ডেপুটি জেনারেল ম্যানেজার গোলাম রসুল, অ্যাঞ্জেল ফরেন ফুড গ্রুপের বিপণন পরিচালক লরেন্স টেন ফেল্ড ও কমার্শিয়াল ম্যানেজার মার্সেল বিমস্টেরবোয়ারসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বতর্মানে প্রাণ-এর পণ্য বিশ্বের ১৪১টি দেশে রফতানি হচ্ছে। ২০১৭-১৮ অর্থবছরে প্রায় ৩৩০ মিলিয়ন ইউএস ডলার সমমূল্যের বিভিন্ন পণ্য রফতানি করেছে প্রাণ গ্রুপ।

Check Also

৩৩ কোম্পানির শেয়ার লেনদেন বন্ধ থাকবে সোমবার

অর্থনীতি ডেস্ক :    আগামীকাল (সোমবার) পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩৩টি কোম্পানির শেয়ার লেনদেন হবে না। রেকর্ড ডেটের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *