Saturday , February 16 2019
Home / খেলাধুলা / রনির জোড়া আঘাত

রনির জোড়া আঘাত

স্পোর্টস ডেস্ক :   শুরুতেই জোড়া আঘাত হানলেন আবু হায়দার রনি। ইহসানুল্লাহ ও রহমত শাহকে সাজঘরে ফিরিয়ে দিয়েছেন তিনি। ওয়ানডে ক্যারিয়ারে প্রথম ওভার বল করতে এসেই উইকেটের দেখা পান তিনি। ইনিংসের দ্বিতীয় ওভারে মোহাম্মদ মিথুনের হাতে ক্যাচ বানিয়ে আফগান ওপেনার ইহসানুল্লাহকে সাজঘরে ফেরান রনি। চার বলে আট রান করেন ইহসানুল্লাহ। ওয়ানডে ক্রিকেটে রনির এটি প্রথম উইকেট। এরপর ইনিংসের ষষ্ঠ ওভারে রহমত শাহকে বোল্ড করেন তিনি। রহমত শাহ করেন দশ রান।

এশিয়া কাপে বৃহস্পতিবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাট করছে আফগানিস্তান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ১০ ওভারে ২ উইকেটে ৩৭ রান।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে একাদশে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। ইনজুরির কারণে তামিম ইকবাল প্রথম ম্যাচের পরই এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন। আর আজ বিশ্রামে রাখা হয়েছে মুশফিকুর রহিম ও মোস্তাফিজুর রহমানকে। একাদশে ঢুকেছেন মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত ও আবু হায়দার রনি।

এই ম্যাচের মাধ্যমে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হচ্ছে নাজমুল হোসেন শান্ত এবং আবু হায়দার রনির। নাজমুল হোসেন শান্ত এর আগে জাতীয় দলের হয়ে একটি টেস্ট ম্যাচ খেলেছেন। আর আবু হায়দার রনি জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত দশটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

‘বি’ গ্রুপ থেকে বাংলাদেশ ও আফগানিস্তান দুই দলেরই ইতোমধ্যে সুপার ফোর নিশ্চিত হয়ে গিয়েছে। আজকের ম্যাচের ফলাফল সুপার ফোরের সূচি নির্ধারণেও কোনো প্রভাব ফেলবে না। তাই দুই দলের জন্যই এই ম্যাচটি শুধু নিয়মরক্ষার। সুপার ফোরের ম্যাচে আগামীকাল ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। আর পাকিস্তানের মুখোমুখি হবে আফগানিস্তান।

Check Also

আবার আলোচনায় হকির নির্বাচন

স্পোর্টস ডেস্ক   :    হকি বাংলাদেশে জনপ্রিয়তার বিচারে ফুটবল ও ক্রিকেটের পর। তৃতীয় বৃহত্তম এই ফেডারেশনটিকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *