Home / অর্থনীতি / সরকারের প্রতিশ্রুতি বাস্তবায়নে ইকোনোমিক ক্যাডাররা কাজ করছেন

সরকারের প্রতিশ্রুতি বাস্তবায়নে ইকোনোমিক ক্যাডাররা কাজ করছেন

অর্থনীতি ডেস্ক :  পরিকল্পনামন্ত্রী আ হ মুস্তফা কামাল বলেছেন, সরকারের উন্নত দেশ গড়ার প্রতিশ্রুতি বাস্তবায়ন তথা পরিবর্তিত জলবায়ু অভিঘাত বিবেচনায় টেকসই উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নে পরিকল্পনা কমিশন বিসিএস (ইকোনমিক) ক্যাডারের কর্মকর্তারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এ জন্য পরিকল্পনা কমিশনসহ সকল মন্ত্রণালয়ের পরিকল্পনা অনুবিভাগ/উইংয়ের প্রায় ৫০০ বিসিএস (ইকোনমিক) ক্যাডারের কর্মকর্তা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি অডিটোরিয়ামে বুধবার বিসিএস ইকনোমিক অ্যাসোসিয়েশনের বিশেষ সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিসিএস (প্রশাসন) ও বিসিএস (ইকোনমিক) ক্যাডার দুটিকে একীভূত করতে ২০১৪ সালের জানুয়ারিতে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন ও বিসিএস (ইকোনমিক) অ্যাসোসিয়েশন এ সংক্রান্ত যে সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে তা দ্রুত বাস্তবায়নের আহ্বান জানিয়েছেন বিসিএস ইকনোমিক অ্যাসোসিয়েশনের মহাসচিব পরিকল্পনামন্ত্রীর একান্ত সচিব ফরিদ আজিজ।

তিনি আরও বলেন, দেশের বৃহত্তর উন্নয়নের স্বার্থে অধিক ক্যাডারের প্রয়োজন নেই। দেশের বৃহত্তর উন্নয়নের স্বার্থে উন্নয়ন প্রকল্প ব্যবস্থা ও বাস্তবায়ন সহজীকরণ করা জরুরি। দেশ ও জাতির বৃহত্তর কল্যাণে দুটি ক্যাডারকে একীভূত করে নামকরণ করা হবে এখন সময়োপযোগী ও কল্যাণমুখী কাজ।

বিসিএস ইকনোমিক অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি ও তথ্য সচিব আব্দুল মালেক, পরিকল্পনা সচিব মো. জিয়াউল ইসলাম, সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য সিনিয়র সচিব ড. শামসুল আলম, প্রধানমন্ত্রী কার্যালয়ের মূখ্য সচিব নজিবুর রহমানসহ বিসিএস ইকনোমিক অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটির সকল সদস্যরা উপস্থিত ছিলেন।

Check Also

হংসবলাকার পর বিমানে যুক্ত হচ্ছে ‘গাঙচিল’

অর্থনীতি ডেস্ক :   ড্রিমলাইনার হংসবলাকার পর এবার বাংলাদেশ বিমানে যুক্ত হচ্ছে ‘গাঙচিল’। আসন্ন ২৪ জুলাই বিমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *