Home / আর্ন্তজাতিক / যুক্তরাষ্ট্রের আমন্ত্রণকে স্বাগত জানিয়েছে চীন

যুক্তরাষ্ট্রের আমন্ত্রণকে স্বাগত জানিয়েছে চীন

আন্তর্জাতিক ডেস্ক :  বাণিজ্য ইস্যুতে আলোচনার জন্য চীনকে আমন্ত্রণ জানিয়েছে যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার চীনের পররাষ্ট্র মন্ত্রনালয়ের তরফ থেকে জানানো হয়েছে যে, বাণিজ্য ইস্যুতে আলোচনা করতে তাদের আমন্ত্রণ জানানো হয়েছে। তারা এই আমন্ত্রণকে স্বাগত জানিয়েছে। খবর রয়টার্সের।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জেন সুয়াং বেইজিংয়ের একটি দৈনিককে এ কথা জানান। এছাড়া বুধবার হোয়াইট হাউসের একজন ঊর্ধ্বতন অর্থনৈতিক উপদেষ্টা বলেন, ট্রাম্প প্রশাসন বাণিজ্য ইস্যুতে পুনরায় আলোচনা করতে চীনা কর্মকর্তাদের আমন্ত্রণ জানিয়েছেন।

সম্প্রতি চীনা পণ্যের ওপর ২শ বিলিয়ন ডলার শুল্ক আরোপ করেছে যুক্তরাষ্ট্র। গত জানুয়ারি থেকে চীনের কয়েকশো পণ্যের বিষয়ে কঠোর পদক্ষেপ নিয়েছে ওয়াশিংটন। মার্কিন পণ্যের ওপর পাল্টা শুল্ক আরোপ করে এর জবাব দিয়েছে বেইজিংও।

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জেং শুয়াং বলেন, চীন যুক্তরাষ্ট্রের তরফ থেকে আমন্ত্রণ পেয়েছে। তারা এই আমন্ত্রণকে স্বাগত জানাচ্ছে। দু’দেশের আলোচনার পরই এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে উল্লেখ করেন তিনি।

দু’দেশের মধ্যে বাণিজ্য যুদ্ধের জন্য যুক্তরাষ্ট্রকেই সব সময় দোষারোপ করে আসছে চীন। তবে গত মাসে ওয়াশিংটনে দু’দেশের মধ্যে প্রাথমিক আলোচনায় তারা বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা করেছেন।

Check Also

গাফিলতিতে গরুর মৃত্যু : যোগীর রাজ্যে ৮ কর্মকর্তা বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক   :     একটি সরকারি অস্থায়ী গোশালায় এক সপ্তাহে ৩৫টি গরু মারা যাওয়ার ঘটনায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *