Wednesday , November 21 2018
Home / আইন আদালত / নাশকতার মামলায় বিএনপির চার শতাধিক নেতাকর্মীর জামিন

নাশকতার মামলায় বিএনপির চার শতাধিক নেতাকর্মীর জামিন

ঢাকার ডাক ডেস্ক  :  বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর দিন গত ১ সেপ্টেম্বর দেশের বিভিন্ন জেলায় নাশকতার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে পুলিশের করা মামলায় দলটির এবং এর অঙ্গ সংগঠনের চার শতাধিক নেতাকর্মীকে জামিন দিয়েছেন হাইকোর্ট। বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন।

দলটির নেতাকর্মীদের পক্ষে করা পৃথক পৃথক জামিন আবেদন শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি হাবিবুল গণী ও বিচারপতি মো. আলীর সমন্বয়ে গঠিত বেঞ্চ জামিন মঞ্জুরের এ আদেশ দেন।

জামিন পাওয়াদের মধ্যে চট্টগ্রাম, নোয়াখালী, কুমিল্লা, নেত্রকোনা, মানিকগঞ্জ, গাইবান্ধা, ময়মনসিংহ, যশোর, সাতক্ষীরা, ঝিনাইদাহের নেতাকর্মী রয়েছেন। পুলিশের করা মামলায় এসব জেলার বিএনপি এবং অঙ্গ সংগঠনের সভাপতি-সম্পাদক, থানা সভাপতি-সম্পাদক রয়েছেন।

এ বিষয়ে ব্যারিস্টার কায়সার কামাল বলেন, নাশকতার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে পুলিশের করা এই মামলাগুলো ভিত্তিহীন ও বায়বীয়। এ মামলাগুলোয় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে প্রকৃতপক্ষে ওইদিন এমন কোনো ঘটনা সংগঠিত হয়নি। আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের হয়রারি করার অসৎ উদ্দেশ্যে এবং এলাকা ছাড়া করার জন্য সরকার পুলিশকে দিয়ে এ মামলাগুলো করে।

Check Also

তারেকের বিষয়ে সিদ্ধান্ত নিতে বৈঠকে ইসি

ঢাকার ডাক ডেস্ক  :    বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকারে স্কাইপের মাধ্যমে ভিডিও কনফারেন্সে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান একাধিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *