Friday , September 21 2018
Home / আর্ন্তজাতিক / গোয়েন্দা সদর দফতরে ইমরান খান

গোয়েন্দা সদর দফতরে ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক :  পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দেশটির প্রধান গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের সদর দফতর পরিদর্শন করেছেন। এসময় তিনি পাক সেনাবাহিনীর প্রধানসহ উর্দ্ধতন কর্মকর্তাদের সঙ্গে জাতীয় নিরাপত্তা, গোয়েন্দা তৎপরতা এবং কৌশলগত নানা বিষয় নিয়ে আলোচনা করেন। আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তরের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ডন।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, আইএসআই সদর দফতরে প্রধানমন্ত্রী ইমরান খানকে স্বাগত জানান পাক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া এবং আইএসআই এর মহাপরিচালক লে. জেনারেল নাভিদ মুখতার।

প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, সরকার এবং পাকিস্তানের জনগণ তাদের স্বশস্ত্র বাহিনী এবং গোয়েন্দা সংস্থাকে সমর্থন করে। বিশেষ করে এইসংস্থা গুলোর অর্জনকে তারা ব্যাপকভাবে স্বীকৃতি দেয়।

পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরীও পরে প্রধানমন্ত্রীর এ গোয়েন্দা সদর দফতর পরিদর্শন নিয়ে একটি বিবৃতি দেন। সেখানে বলা হয় পাক সেনাপ্রধান এবং আইএসআইয়ের প্রধানের সঙ্গে ৮ ঘন্টার একটি বৈঠকে অংশ নেন প্রধানমন্ত্রী। এসময় মন্ত্রীসভার অন্য সদস্যরাও সেখানে উপস্থিত ছিলেন।

ফাওয়াদ চৌধুরী বলেন, ইমরান খান এই বৈঠকের সভাপতিত্ব করেন। এ বৈঠকে পাকিস্তানকে অভ্যন্তরীণ এবং বহিরাগত যে সব বাঁধার সম্মুখীন হতে হচ্ছে সেগুলো নিয়ে আলোচনা করেন প্রধানমন্ত্রী ও তার মন্ত্রীসভার সদস্যরা।

গোয়েন্দা সদর দফতরের এ বৈঠকে ইমরান খানের সঙ্গে ছিলেন দেশটির পররাষ্ট্র মন্ত্রী শাহ মোহাম্মদ কুরেশী, প্রতিরক্ষা মন্ত্রী পারভেজ খাট্টাক, তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী এবং স্বরাষ্ট্রমন্ত্রী শেহরিয়ার আফ্রিদি। গত ৩০ আগস্ট রাওয়ালপিন্ডিতে সেনা প্রধান কামার বাজওয়ার সঙ্গে বৈঠকে প্রায় একই দল নিয়ে গিয়েছিলেন ইমরান খান।

Check Also

নারী দেহরক্ষীর গোপন জীবন

আন্তর্জাতিক ডেস্ক :   যুক্তরাজ্যের প্রথম নারী দেহরক্ষী হিসেবে কাজ শুরু করেন এই নারী। দেশটির রাজপরিবারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *