Home / জাতীয় / জামিনে মুক্ত আন্দোলনে গ্রেফতার ১৮ শিক্ষার্থী

জামিনে মুক্ত আন্দোলনে গ্রেফতার ১৮ শিক্ষার্থী

ঢাকার ডাক ডেস্ক :  রাজধানীতে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর পর নিরাপদ সড়কের দাবিতে গড়ে ওঠা শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে পুলিশের কর্তব্যে বাধা ও ভাঙচুরের মামলায় গ্রেফতার হওয়া শিক্ষার্থীদের মধ্যে সোমবার দুপুর ১টা পর্যন্ত ১৮ জন কারামুক্ত হয়েছেন।

গতকাল দুপুর থেকে বিকেলের মধ্যে তাদের জামিন হওয়ার পর আজ কারাগার থেকে ছাড়া পেলেন তারা।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী ১৮ নের মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সকাল পর্যন্ত ১৮ জনকে মুক্ত করা হয়েছে। বাকিদের কাগজ এখনও আদালত থেকে কারাগারে এসে পৌঁছায়নি।

সোমবার মুক্তিপ্রাপ্তরা হলেন- ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির খালিদ রেজা, রেদওয়ান আহমেদ, রাশেদুল ইসলাম, শাখাওয়াত হোসেন ও তরিকুল ইসলাম, সাউথ ইস্ট ইউনিভার্সিটির জাহিদুল হক ও নূর মোহাম্মদ, নর্থ সাউথ ইউনিভার্সিটির আজিজুল করিম এবং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) সিহাব শাহরিয়ার।

এর আগে রোববার ঢাকার একাধিক ম্যাজিস্ট্রেট আদালতে মোট ৪০ শিক্ষার্থীর জামিন হয়। নিরাপদ সড়কের আন্দোলনে আওয়ামী লীগ অফিসে হামলা, পুলিশের ওপর হামলা, পুলিশের কাজে বাধা ও ভাঙচুরের অভিযোগে এরা বাড্ডা, ভাটারা, ধানমন্ডিসহ বিভিন্ন থানার মামলায় গ্রেফতার হয়েছিলেন।

গত ২৯ জুলাই রাজধানীতে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যু হয়। এরপর নিরাপদ সড়কের দাবিতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের আন্দোলনে কার্যত অচল হয়ে পড়ে ঢাকা। ওই আন্দোলনের এক পর্যায়ে এতে জড়িয়ে পড়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

Check Also

আত্মসমর্পণ করে জামিন চাইলেন ড. ইউনূস

ঢাকার ডাক ডেস্ক  :     শ্রম আইনের ১০টি নিয়ম লঙ্ঘন করা মামলায় আত্মসমর্পণ করে জামিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *