Home / জাতীয় / কেউ ২ হাজার, কেউ ২০ হাজার

কেউ ২ হাজার, কেউ ২০ হাজার

ঢাকার ডাক ডেস্ক :  কেউ ২ হাজার লাভে খুশি, কেউ ২০ হাজার লাভের আশায় বসে থাকে। এভাবেই কথাগুলো বলছিলেন নাটোর সদর উপজেলার ট্রাকচালক আক্তার হোসেন। রোববার (১৯ আগস্ট) সকালে রাজধানীর মোহাম্মদপুর বছিলা হাটে তিনি এসেছেন ২০টি গরু নিয়ে। রাত পর্যন্ত ২-৩ হাজার টাকা লাভে বিক্রি করেছেন ১৭টি। বাকিগুলো বিক্রি হলেই প্রিয়জনের সঙ্গে ঈদ করতে ফিরে যাবেন নাটোরে।

তিনি জানান, বিগত ৫ বছর যাবৎ তিনি ঢাকায় গরু নিয়ে আসেন। এ পর্যন্ত কোনো বছরেই লোকসান গুনতে হয়নি। স্বল্প লাভেই প্রতিবছর গরু বিক্রি করেন বলেও দাবি এই বিক্রেতার।

aktar-hossian

তিনি প্রতিবছর বছর ঢাকায় গরু নিয়ে আসি। তার মতে, এখন ঢাকার মানুষ চালাক হয়ে গেছে। তিনি বলেন, ‘আজকের দিনতো চাঁদ রাতের মতো বাজার জমেছে। আগে এমন দেখি নাই। আগামীকাইল দাম বাড়তে পারে, তাই সব ক্রেতারা আজই বাজারে আইসা পড়ছে।’

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে এবার রাজধানীর ২০টি স্থানে অস্থায়ী কোরবানির পশুর হাট বসেছে। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকায় ১৩টি হাট এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় ৭টি। এছাড়া গাবতলীর পশুর হাটেও পাওয়া যাচ্ছে কোরবানির পশু। আগামী ২২ আগস্ট বাংলাদেশে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে।

Check Also

কারাগারে ৪০ বন্দি কোয়ারেন্টাইনে

ঢাকার ডাক ডেস্ক  :     দেশের বিভিন্ন কারাগারে মোট ৪০ বন্দিকে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কোয়ারেন্টাইনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *