Home / বিনোদন / নতুন গান নিয়ে ফিরছেন দুই বাংলা মাতানো ইমন খান

নতুন গান নিয়ে ফিরছেন দুই বাংলা মাতানো ইমন খান

বিনোদন ডেস্ক :  একটি গান দিয়ে বাজিমাত করে দিয়েছিলেন। দুই বাংলাতেই সেই গান পেয়েছিলো জনপ্রিয়তা। গানটি দিয়ে দিয়ে পরবর্তীকালে একটি চলচ্চিত্রও নির্মিত হয়। হয়তো ভাবছেন কোন সেই গান? সেই গানের প্রথম লাইন ‘আজো প্রতিরাত জেগে থাকি তোমার আশায়’। ঠিক তাই, এই গানের গায়ক ছিলেন ইমন খান। অখ্যাত এক যুবক একটি গানেই পেয়ে গিয়েছিলেন তারকা খ্যাতি।

মূলত: দু:খ, কষ্ট, বেদনা, পাওয়া-না পাওয়ার ব্যথার কথা ফুটে ওঠে ইমন খানের প্রতিটি গানে। ইতোমধ্যে মিশ্র ও সলোসহ মোট ৪০টি অ্যালবামে গান করেছেন ইমন খান। তবে তার সেই তুমুল জনপ্রিয় গানের পর আর তেমন করে পাওয়া যায়নি ইমনকে। অনেকটা আড়ালেই ছিলেন বলা যায়।

অডি’র পাশাপাশি গানটি ভিডিওতেও উপভোগ করতে পারবেন শ্রোতারা। পূবাইল এবং রাজধানীর উত্তরার বিভিন্ন মনোমুগ্ধকর লোকেশনে এর ভিডিও নির্মাণ করেছেন সৈকত রেজা। গানের মডেল হিসেবে দেখা যাবে তাহি এবং আলভী মামুনকে। আছে ইমন খানেরও উপস্থিতি।

গানটি প্রসঙ্গে কণ্ঠশিল্পী ইমন খান বলেন, ‘গানের জগতে আমার শুরুটা হয়েছে স্কুলজীবনে। আমার এলাকায় শহীদ বীরেন স্মৃতি সংগীত নিকেতনে শ্রী বিমল চন্দ্র দাস স্যারের কাছে গানের হাতেখড়ি। উনার কাছ থেকে গান-বাজনা বিশেষ করে হারমোনিয়াম বাজানো শিখেছি। গানকে মনে ধারণ করেছি। দেখেছি গান খুব সহজেই মানুষকে হাসায়-কাঁদায় ও আনন্দ দেয়। নতুন স্বপ্ন বুনতেও অনুপ্রাণিত করে। চেষ্টা করে যাচ্ছি নিজের মেধার সবটুকু দিয়ে ভালো কিছু গান করার। নতুন গানটিও অনেক যত্নে তৈরি হয়েছে। আশা করছি এটি শ্রোতাদের মন জয় করবে।’

ডিএমএস ‘ঈদ উৎসব ২০১৮’ উপলক্ষে আগামী ১৬ আগস্ট, বৃহস্পতিবার ‘ধ্রুব মিউজিক কটেজ’ (ডিএমসি)-এর ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হবে ‘ভুল মানুষের ঘর’ গানটি। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে ডিএমএস ওয়েব সাইট, জিপি মিউজিক এবং বাংলালিংক ভাইবে।

প্রসঙ্গত, ফোকগান বাংলা সংগীতের এক অমূল্য ভান্ডার। বাংলা গানের এই রত্নভান্ডারগুলোকে বিশ্ব দরবারে তুলে ধরার জন্য ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) নিয়েছে এক দারুন উদ্যোগ। প্রতিষ্ঠানটি খুলেছে ‘ধ্রুব মিউজিক কটেজ’ (ডিএমসি) নামে নতুন একটি ইউটিউব চ্যানেল।

Check Also

৪৭তম বিয়ে বার্ষিকীতে জয়াকে নিয়ে অমিতাভের গোপন তথ্য ফাঁস

বিনোদন ডেস্ক  :   বলিউডডের আদর্শ দম্পতিদের কথা বলতে গেলে প্রথমেই এসে পড়ে বচ্চন পরিবারের অমিতাভ-জয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *