Home / জাতীয় / শোক দিবসে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের আয়োজন

শোক দিবসে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের আয়োজন

ঢাকার ডাক ডেস্ক :  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে দুইদিনব্যাপী অনুষ্ঠান করবে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর। আর এ কাজে সহযোগিতা করবে গণগ্রন্থাগার অধিদফতর। ১৫ ও ১৬ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শন ও আলোচনা সভা হবে।

রাজধানীর শাহবাগের গণগ্রন্থাগার অধিদফতরের শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে এ প্রদর্শনী হবে। চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের সহকারী পরিচালক (বিক্রি, বিতরণ ও প্রদর্শনী) আবদুল্লাহ শিবলি সাদিক এ তথ্য জানিয়েছেন।

তিনি আরও বলেন, প্রদর্শনীর দ্বিতীয় দিনে ১৬ আগস্ট আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। আলোচনা সভায় সভাপতিত্ব করবেন গণগ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক আশীষ কুমার সরকার।

দু’দিনব্যাপী এ প্রদর্শনীতে জাতীয় চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত প্রামাণ্যচিত্র ‘একাত্তরের গণহত্যা ও বধ্যভূমি’ প্রদর্শন করা হবে। এছাড়াও ‘এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’, ‘অসমাপ্ত মহাকাব্য’, ‘স্বাধীনতা আমাদের কি করে হলো’, ‘আমাদের বঙ্গবন্ধু’, ‘সোনালী দিনগুলো’ এবং ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ প্রামাণ্যচিত্রসমূহ প্রদর্শিত হবে।

প্রতিদিন বিকেল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত এ প্রদর্শনী চলবে।

Check Also

মেঘনা দখল-দূষণরোধে ১১ কোটি টাকার মাস্টারপ্লান : স্থানীয় সরকার মন্ত্রী

ঢাকার ডাক ডেস্ক  :     রাজধানীর খালসমূহ দখলমুক্ত ও পরিষ্কার-পরিচ্ছন্ন করে হাতিরঝিলের আদলে গড়ে তুলতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *