Tuesday , October 16 2018
Home / আর্ন্তজাতিক / বোরকার প্যাঁচে বরিস জনসন

বোরকার প্যাঁচে বরিস জনসন

আন্তর্জাতিক ডেস্ক :  মুসলিম নারীদের পোশাক বোরকা নিয়ে বিতর্কিত মন্তব্য করে প্যাঁচে পড়েছেন সাবেক ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন। তার বক্তব্যের বিপরীতে দিনের পর দিন চাপ বেড়েই চলেছে। এমনকি প্রধানমন্ত্রী থেরেসা মে’ও জনসনের এ বক্তব্যের সমালোচনা করেছেন।

কনসারভেটিভ পার্টির এক সদস্য লন্ডনের সাবেক নন্দিত মেয়র জনসনের এ মন্তব্য উঠিয়ে নেয়া উচিৎ বলে মন্তব্য করেছেন।

‘বোরকা পরিহিত নারীদের চিঠির বাক্স ও ব্যাংক ডাকাতের’ সঙ্গে তুলনা করায় প্রধানমন্ত্রীও জনসনকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেছেন, কনসারভেটিভ পার্টির চেয়ারম্যান ব্র্যানডন লুইসের সঙ্গে তিনি একমত যে, মুসলিম কমিউনিটিকে আঘাত করে জনসন যে বক্তব্য দিয়েছেন সেজন্য তার ক্ষমা চাওয়া উচিৎ।

এছাড়া প্রধানমন্ত্রী মে স্পর্শকাতর বিষয়ে খুব সাবধানতার সঙ্গে মন্তব্য করতে সবাইকে আহ্বান জানিয়েছেন।

একইভাবে কনসারভেটিভ মুসলিম ফোরামের প্রতিষ্ঠাতা লর্ড শেখ যিনি মুসলিম ব্রিটিশদের রাজনীতিতে জড়াতে উদ্বুদ্ধ করেছিলেন তিনিও জনসনকে তার মন্তব্য প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, ব্রেক্সিট নিয়ে দলীয় বৃত্তের ভেতরে-বাইরে নানা নাটকীয়তা আর বিতর্ক জন্ম দেয়ার এক পর্যায়ে সম্প্রতি মন্ত্রীসভা থেকে পদত্যাগ করেন বরিস জনসন। এরপর থেকেই তিনি আলোচনার বাইরে। গত ৬ আগস্ট বোরকা নিয়ে বিদ্বেষী মন্তব্য করে নতুন করে আলোচনায় আসেন তিনি।

জনসন মন্তব্য করেন, মুসলিম নারীরা বোরকা পরলে তাদের ‘চিঠির বাক্সের মতো’ দেখায়। বোরকা পরিহিতদের ‘ব্যাংক ডাকাতদের’ সঙ্গেও তুলনা করেন তিনি।

Check Also

খাশোগি নিখোঁজ : এরদোয়ানকে বাদশা সালমানের ফোন

আন্তর্জাতিক   ডেস্ক :    তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ানকে ফোন করেছেন সৌদি বাদশা সালমান। রোববার রাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *