Tuesday , October 16 2018
Home / আইন আদালত / জাবালে নূর মালিক পক্ষকে ১০ লাখ টাকা দিতেই হবে

জাবালে নূর মালিক পক্ষকে ১০ লাখ টাকা দিতেই হবে

ঢাকার ডাক ডেস্ক :  রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় নিহত মিম ও রাজিবের পরিবারকে পাঁচ লাখ টাকা করে মোট ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতেই হবে জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষকে। গত ৩০ জুলাই এক সপ্তাহের মধ্যে ওই দু’জনের পরিবারকে তাৎক্ষণিক পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দেন হাইকোর্ট। একইসঙ্গে আহতদের চিকিৎসার ব্যয়ভার বহনেরও আদেশ দেন।

বৃহস্পতিবার ক্ষতিপূরণের ওই আদেশ স্থগিত চেয়ে আবেদন করে জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষ। শুনানি শেষে আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বার জজ আদালত ওই আদেশের উপর স্থগিতাদেশ দেননি। অর্থাৎ পরিবহন মালিক কর্তৃপক্ষকে ওই ক্ষতিপূরণের টাকা পরিশোধ করতেই হবে।

উল্লেখ্য, গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাসস্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের দুই বাসের চালকের রেষারেষিতে এক বাসের চাপায় মিম ও রাজিব নামের দুই শিক্ষার্থী নিহত হয়। আহত হয় আরও ১০-১৫ শিক্ষার্থী। ঘটনার দিনই নিহত দিয়া খানম মিমের বাবা জাহাঙ্গীর আলম বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন। মামলা নং ৩৩ (৭) ১৮।

এই দুর্ঘটনার দিন থেকেই রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করে কলেজটির শিক্ষার্থীরা। এরপর ৯ দফা দাবিতে টানা নয়দিন রাজপথে আন্দোলনে ছিল দেশের বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী।

Check Also

শাহবাগ ও সোহরাওয়ার্দী উদ্যানে মিছিল মিটিং বন্ধে নোটিশ

ঢাকার ডাক ডেস্ক  :    জনসাধারণ ও যানবাহন চলাচল নির্বিঘ্ন করতে শাহবাগ মোড় ও সোহরাওয়ার্দী উদ্যানে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *