Tuesday , December 11 2018
Home / রাজনীতি / শিক্ষার্থীদের আন্দোলন রাজনৈতিক নয় : নোমান

শিক্ষার্থীদের আন্দোলন রাজনৈতিক নয় : নোমান

ঢাকার ডাক ডেস্ক :  নিরাপদ সড়ক দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন রাজনৈতিক হলে এবারই প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষমতা শেষ হয়ে যেত বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। তিনি বলেন, শিক্ষার্থীদের আন্দোলন রাজনৈতিক ছিল না। এটাকে আমরা রাজনৈতিক আন্দোলন হিসেবে দেখতে চাইনি।

বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত এক প্রতিবাদী যুব সমাবেশে এ কথা বলেন তিনি।

প্রস্তাবিত সড়ক পরিবহন আইনের খসড়ার বিষয়ে সাবেক মন্ত্রী নোমান বলেন, ‘এই আইন আমাদের যথার্থ আশা পূরণ করে নাই। শিক্ষার্থী, পরিবহন মালিক এবং শ্রমিকরাও এই আইন গ্রহণ করে নাই।’ এ সময় ক্ষমতাসীনরা ফাঁকি দিয়ে আন্দোলনকে ভিন্নখাতে প্রভাবিত করছে বলে অভিযোগ করেন তিনি।

সরকারকে উদ্দেশ্য করে নোমান বলেন, ‘আগামী জাতীয় সংসদ নির্বাচন সহায়ক সরকার, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার, অথবা নির্বাচনকালীন সরকারের অধীনে হতে হবে। অন্যথায় কোনো নির্বাচন জনগণ এদেশে হতে দেবে না। বর্তমান নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ। সুতরাং এই কমিশনের অধীনে নতুন কোনো নির্বাচন হবে না।’

জাতীয় ঐক্যের জন্য সকলকে স্ব স্ব অবস্থান থেকে ভূমিকা রাখার আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, ‘আজকে দেশ মহাসংকটে। দেশ পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে। যদিও একটি সংবিধান আছে কিন্তু সংবিধানের কোনো প্রয়োগ নেই।’

আয়োজক সংগঠনের উপদেষ্টা কৃষিবিদ মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে এবং সংগঠনের সভাপতি সাইদুর রহমানের সঞ্চালনায় সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আযম খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমাতুল্লাহ প্রমুখ বক্তৃতা করেন।

Check Also

চট্টগ্রামে ১৯ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

ঢাকার ডাক ডেস্ক   :    একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন চট্টগ্রামের ১৬ সংসদীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *