Home / জাতীয় / ‘বন্ধুর রক্তের দায় মেটাতে রাস্তায় নেমেছি’

‘বন্ধুর রক্তের দায় মেটাতে রাস্তায় নেমেছি’

ঢাকার ডাক ডেস্ক :  ‘স্কুলে তালা দিয়ে আমাদের রাস্তায় নামা বন্ধ করতে চেয়েছেন। কিন্তু এই মনের দরজায় তালা দেবেন কী করে? এই দরজাতো খোলা। আমরা হৃদয়ের টানে, বন্ধুর রক্তের দায় মেটাতে রাস্তায় নেমেছি। আন্দোলন রুখতে স্কুলে তালা দিয়ে কোনো কাজ হবেনা, বরং ছাত্র-ছাত্রীরা ভুল মেসেজ পাচ্ছে। তারা ভাবছে সরকার এভাবে কাউকে রক্ষার চেষ্টা করছে।’কথাগুলো শুনে মনে হতে পারে কোনো পোড়-খাওয়া রাজনীতিবিদের, কিন্তু তা নয়; চট্টগ্রাম পুলিশ লাইন স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী সাইরুল কবির কথাগুলো বলছিলেন।

CTG-Student

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বৃষ্টি উপেক্ষা করে শিক্ষার্থীরা চট্টগ্রাম নগরের ওয়াসা মোড়, জিইসি মোড়, দুই নম্বর গেট ও এ কে খান মোড় এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। সরকারি সিদ্ধান্তে স্কুল-কলেজ বন্ধ থাকলেও স্বতস্ফূর্তভাবে নগরের বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা রাস্তায় নেমে এসেছেন। দিচ্ছেন বিভিন্ন স্লোগান। এমনকি তারা বিভিন্ন গাড়ির লাইসেন্স ও প্রয়োজনীয় কাগজপত্র পরীক্ষা করছেন। বিক্ষোভ চলাকালে নগরের দুই নম্বর গেট এলাকায় পুলিশের একটি গাড়ি আটক করে রাখেন শিক্ষার্থীরা।

CTG-Student

বেলা ১১টার দিকে জিইসি মোড় থেকে মিছিল করতে করতে ষোলশহর দুই নম্বর গেটের দিকে যেতে দেখা গেছে অনেক শিক্ষার্থীকে। যাদের গায়ে ছিল স্কুলের ড্রেস। এছাড়া নগরের পুলিশ লাইন ও বাংলাদেশ মহিলা সমিতি স্কুলের সামনের সড়কে অবস্থান নেন আশপাশের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

Check Also

রেকর্ড ২৩১ জনের মৃত্যু, শনাক্ত ১৩৩২১

ঢাকার ডাক ডেস্ক  :     গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৩১ জনের মৃত্যু হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x