Wednesday , November 13 2019
Home / জাতীয় / এবার বিজিবির দুই চালকের বিরুদ্ধে মামলা

এবার বিজিবির দুই চালকের বিরুদ্ধে মামলা

ঢাকার ডাক ডেস্ক :  লাইসেন্স ছাড়া গাড়ি চালানোর দায়ে এবার সীমান্তরক্ষী বাহিনী বিজিবির দুই সদস্যের বিরুদ্ধে মামলা করাল মিরপুর রোডে অবস্থান নেয়া শিক্ষার্থীরা।

এর আগে পুলিশের একটি গাড়ি ও ঢাকা ওয়াসার একটি গাড়ির চালকের বিরুদ্ধে মামলা দেয় তারা।

নিরাপদ সড়ক নিশ্চিতের দাবিতে গত সোমবার থেকে ছাত্ররা যে নয় দফা দাবি তুলেছে তার মধ্যে অন্যতম হচ্ছে লাইসেন্স ছাড়া চালকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া।

বুধবার থেকে বিআরটিএ অভিযান শুরু করেছে বটে, কিন্তু তাতে যে ছাত্রদের আস্থা নেই সেটা স্পষ্ট। কারণ তারা একই দিন নগরীর বিভিন্ন সড়কে ব্যাপকভাবে চালকদের লাইসেন্স পরীক্ষা শুরু করে। আর সেদিন ধানমন্ডি এবং বিমানবন্দর সড়কে পুলিশের দুটি গাড়ির চালকের লাইসেন্স পাওয়া যায়নি।

বৃহস্পতিবারও মানিক মিয়া এভিনিউয়ের পাশে মিরপুর রোডে অবস্থান নিয়ে লাইসেন্স পরীক্ষা করতে থাকে ছাত্ররা। সেখানেও পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্টের একটি এবং ঢাকা ওয়াসার একটি গাড়ির চালকের লাইসেন্স পাওয়া যায়নি। পরে সেখানে উপস্থিত এক ট্রাফিক সার্জেন্টকে দিয়ে মামলা করানো হয়।

এর মধ্যে ধানমন্ডি গভর্নমেন্ট স্কুলের সামনে শিক্ষার্থীরা বিজিবির গাড়ি দুটি আটক করে। ঢাকা মেট্রো-ঠ ১৩- ০১২৫ ও ঢাকা মেট্রো- ঘ ১১-০২০৯ নম্বর গাড়ির চালকরা ড্রাইভিং লাইসেন্স দেখাতে পারেননি।

পরে ট্রাফিক পুলিশের সহায়তা নেয় শিক্ষার্থীরা। সার্জেন্ট রনি দুই চালকদের বিরুদ্ধে হয় মামলা। এরপর গাড়ি দুটিকে বেশ কিছুক্ষণ আটকে রেখে মামলা করে ছেড়ে দেয়া হয়।

সকাল থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত কেবল লাইসেন্স বিহীন ও মেয়াদ উত্তীর্ণ লাইসেন্স নিয়ে গাড়ি চালানোয় এই সড়কে ২০টি গাড়িকে বিভিন্ন পরিমাণে জরিমানা ও মামলা দেয়া হয়। থামিয়ে রাখা হয়ে বেশ কিছু গণপরিবহন ও ব্যক্তিগত গাড়ি।

শিক্ষার্থীদের সড়কে অবস্থানের কারণে যান চলাচলে গড়ি ধীর। তবে তা একেবারে থেমে নেই।

Check Also

ক্যাসিনো অভিযানে গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছি : এনবিআর চেয়ারম্যান

ঢাকার ডাক ডেস্ক  :     ক্যাসিনো বিরোধী অভিযানে অনেক গুরুত্বপূর্ণ তথ্য ও নথি পাওয়া গেছে, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *