Home / ক্যাম্পাস / জাবি উপাচার্যের কার্যালয় অবরোধ শিক্ষকদের

জাবি উপাচার্যের কার্যালয় অবরোধ শিক্ষকদের

ক্যাম্পাস প্রতিনিধি  :  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয় অবরোধ কর্মসূচি পালন করছেন উপাচার্যবিরোধী আন্দোলনরত শিক্ষকরা। শিক্ষক লাঞ্ছনার বিচার, অ্যাক্টবিরোধী স্ট্যাটিটিউট ও সিন্ডিকেট পরিচালনা বিধি লঙ্ঘনের প্রতিবাদ এবং প্রক্টরিয়াল বডির অপসারণ, বিধি অনুযায়ী আইন অনুষদে ডিন নিয়োগ ও প্রভোস্ট কমিটির সভাপতির দায়িত্ব প্রদানের দাবিতে এই অবরোধ চলছে।

বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের শিক্ষকরা জানিয়েছেন, মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ অবরোধ কর্মসূচি চলবে বিকেল ৪টা পর্যন্ত।

JU-Pic

এ বিষয়ে আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশের এই সংগঠনটির সহ-সভাপতি অধ্যাপক মো. শাহেদুর রশিদ বলেন, নিয়ম অনুযায়ী একটি বিভাগে একজন সহযোগী অধ্যাপক থাকলে তিনিই ডিন হওয়ার কথা। কিন্তু আইন বিভাগে একজন সহযোগী অধ্যাপক থাকলেও অন্য বিভাগের একজনকে ডিন করা হয়েছে। উপাচার্য গত রোববারের আগের রোববারের মধ্যে এই সমস্যার সমাধান করবেন বলে আশ্বস্ত করেছিলেন। তবে তিনি কথা রাখেননি।

এছাড়া এবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষের প্রভোস্ট কমিটির সভাপতি হওয়ার কথা থাকলেও তাকে বঞ্চিত করা হয়েছে। মূলত এসব দাবিতেই আমরা অবরোধে নেমেছি।

প্রসঙ্গত, গত ১৭ এপ্রিল থেকে উপাচার্যের ‘অধ্যাদেশবিরোধী’ কর্মকাণ্ডসহ বিভিন্ন দাবিতে আন্দোলন করে আসছেন উপাচার্যবিরোধী আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ।

Check Also

আগস্ট মাস এলেই বিএনপি’র ঘাতক চরিত্র বেপরোয়া হয়ে উঠে : ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার :  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x