Home / ক্যাম্পাস / বাকৃবি ৫৭ বছর উদযাপন অনুষ্ঠানে যা থাকছে

বাকৃবি ৫৭ বছর উদযাপন অনুষ্ঠানে যা থাকছে

ক্যাম্পাস প্রতিনিধি  :  বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সাফল্য ও গৌরবের ৫৭ বছর উদযাপন এবং হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউটের ভিত্তি প্রস্তরের উদ্বোধন অনুষ্ঠিত হবে আগামীকাল রোববার। উদ্বোধনকে ঘিরে এই দিনে অনুষ্ঠানসূচিকে যা থাকছে।

প্রথম পর্বে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে দুপুর ১টার দিকে অ্যালামনাই ও অতিথিবৃন্দের আসন গ্রহণ। দুপুর ২টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আসন গ্রহণ করবেন। এরপর ‘বিশ্ববিদ্যালয়ের সাফল্য ও গৌরবের ৫৭ বছর’ শীর্ষক ভিডিও চিত্র প্রদর্শন করা হবে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবরের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দিবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. জসিমউদ্দিন খান। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বিশ্ববিদ্যালয়ের এমিরেটাস অধ্যাপক, সিন্ডিকেট সদস্য ও সাবেক উপাচার্য ড. এম এ সাত্তার মন্ডল। এছাড়াও অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে থাকবেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, বাকৃবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি কৃষিবিদ সংসদ সদস্য মো. আবদুর রাজ্জাক, সাধারণ সম্পাদক কৃষিবিদ সাংসদ আব্দুল মান্নান ও নির্বাহী সম্পাদক কৃষিবিদ বদিউজ্জামান বাদশা।

একই দিনে অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বাকৃবি অ্যালামনাই সংবর্ধনা অনুষ্ঠিত হবে বিকাল সাড়ে ৪টায়। বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪ হাজার গ্রাজুয়েট এবং তাদের পরিবারবর্গসহ প্রায় ৫ হাজার মানুষ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। বিকাল ৪টায় অ্যালামনাইদের স্মৃতিচারণের পর বিশেষ অবদানের জন্য ১১ জন অ্যালামনাইকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হবে। যৌথ উদ্যোগে বাকৃবি ও বাকৃবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের অনুষ্ঠানটির আয়োজন করবেন। এরপর সন্ধ্যা ৭টার দিকে অনুষ্ঠিক হবে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সংগীত পরিবেশ করবেন শিল্পী আইয়ুব বাচ্চু, রেজওয়ানা চৌধুরী বন্যা, ক্লোজআপওয়ানের প্রেমা, নিশিতা বড়ুয়াসহ অনেকে।

Check Also

অবশেষে চবিতে ভর্তির সুযোগ পেলেন ফাহিমা-জিনাতুন

ক্যাম্পাস প্রতিনিধি  :  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় স্থান পান ফাহিমা আক্তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x