Thursday , August 16 2018
Home / অর্থনীতি / আগ্রহ হারানোর শীর্ষে এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স

আগ্রহ হারানোর শীর্ষে এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স

অর্থনীতি ডেস্ক :  গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে শেয়ারের দামে বড় ধরনের পতন হয়েছে।

আর বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না থাকায় লেনদেন হয়েছে খুবই অল্প পরিমাণে। সপ্তাহজুড়ে লেনদেন হয়েছে ১ লাখ ৮ হাজার টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ২১ হাজার টাকা।

ডিএসইর তথ্য অনুযায়ী, এই কোম্পানিটির মোট শেয়ারের ৪২ দশমিক ৭২ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ২৭ দশমিক শূন্য ৮ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ৩০ দশমিক ২০ শতাংশ শেয়ার।

এদিকে শেষ সপ্তাহে এশিয়া প্যাসেফিকের পরই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল ঢাকা ডাইং। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১১ দশমিক ৪৩ শতাংশ। এরপরই রয়েছে বিডি অটোকার। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১০ দশমিক ৮১ শতাংশ।

এছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্সের ৯ দশমিক ৯১ শতাংশ, বি লিজিংয়ের ৯ দশমিক ৮৫ শতাংশ, আইডিএলসি ফাইন্যান্সের ৯ দশমিক ৮৪ শতাংশ, প্রাইম টেক্সটাইলের ৯ দশমিক ৫২ শতাংশ, বসুন্ধরা পেপারের ৯ দশমিক ২০ শতাংশ, আরএকে সিরামিকের ৮ দশমিক ৭২ শতাংশ এবং মার্কেন্টাইল ব্যাংকের ৮ দশমিক ৪৮ শতাংশ দাম কমেছে।

Check Also

৮ মিউচ্যুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা

অর্থনীতি ডেস্ক :  পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮টি মিউচ্যুয়াল ফান্ড ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য লভ্যাংশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *