Friday , February 21 2020
Home / আর্ন্তজাতিক / ভারতে মিগ-২১ যুদ্ধবিমান বিধ্বস্ত

ভারতে মিগ-২১ যুদ্ধবিমান বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক :  ভারতের হিমাচল প্রদেশের কাঙ্গরা জেলায় দেশটির বিমান বাহিনীর একটি মিগ-২১ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। বুধবার স্থানীয় সময় দুপুর একটার দিকে এ দুর্ঘটনা ঘটে। তবে পাইলট বিমানের ভেতর থেকে বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন কি-না তা এখনো পরিষ্কার নয়।

ভিডিও ফুটেজে দেখা যায়, বিধ্বস্ত যুদ্ধবিমানের ধ্বংসস্তুপে আগুন জ্বলছে। ভারতীয় বিমান বাহিনীর পাঞ্জাবের পাঠানকোট ঘাঁটি থেকে বিমানটি উড্ডয়নের পর হিমাচলে বিধ্বস্ত হয়। ভিডিওতে একটি মাঠে বিমানের ধ্বংসাবশেষের ছবি দেখা যাচ্ছে; যার চারদিকে ধোঁয়ায় ঢেকে গেছে।

এ নিয়ে গত দুই মাসে ভারতীয় ব্মিান বাহনীর দু’টি যুদ্ধবিমান বিধ্বস্তের ঘটনা ঘটলো। গত জুনে দেশটির গুজরাটের কুচ থেকে বিমান বাহিনীর জাগুয়ার বোমারু যুদ্ধবিমান বিধ্বস্ত হয়। এতে বিমানের বিমানের একজন পাইলট ও জ্যেষ্ঠ এক এয়ার কমোডর মারা যান।

তবে বুধবারের বিমান বিধ্বস্তের কারণ এখনো জানা যায়নি। কাঙ্গরা জেলার মেহরা পল্লী এলাকায় বিমান বিধ্বস্তের স্থানে উদ্ধারকারী দল ও পুলিশের সদস্যরা পৌঁছেছেন।

সূত্র : এনডিটিভি।

Check Also

করোনা মোকাবিলায় সিঙ্গাপুরের দক্ষতায় মুগ্ধ বিশ্ব স্বাস্থ্য সংস্থা

আন্তর্জাতিক ডেস্ক  :   প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় নগররাষ্ট্র সিঙ্গাপুরের দক্ষতা ও ব্যবস্থাপনায় মুগ্ধ বিশ্ব স্বাস্থ্য সংস্থার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *