Home / সারা বাংলা / প্রতিবাদ করলেই সদস্যদের ওপর চটেন ইউপি চেয়ারম্যান

প্রতিবাদ করলেই সদস্যদের ওপর চটেন ইউপি চেয়ারম্যান

 ভৈরব (কিশোরগঞ্জ)  প্রতিনিধি  :  ভৈরবের শ্রীনগরে ইউপি চেয়ারম্যান সার্জেন্ট (অবঃ) মো. আবু তাহেরের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অনাস্থা প্রস্তাব পত্র দাখিল করা হয়েছে।

বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কাজী ফয়সাল এ অনাস্থা প্রস্তাবটি গ্রহণ করেছেন।

অভিযোগের মধ্যে রয়েছে ক্ষমতা অপব্যবহার, জাল স্বাক্ষর করে টাকা উত্তোলন, বিভিন্ন সার্টিফিকেট (জন্মনিবন্ধন, নাগরিক সনদ, মৃত্যু সনদ, ওয়ারিশান সার্টিফিকেট ইত্যাদি) থেকে আদায় করা অর্থ আত্নসাৎ, উপজেলা পরিষদের চিঠি গায়েব করা, ভিজিডি ও ভিজিএফ এর কার্ডধারীদের চাল ওজনে কম দেয়া, এডিবি ও এলজি এসপির প্রাপ্তির অর্থে কেনা জিনিসপত্র আত্নসাৎসহ প্রমূখ।

মেম্বাররা অভিযোগে জানান, এসব ব্যাপারে চেয়ারম্যানকে জিজ্ঞাসা বা প্রতিবাদ করলে চেয়ারম্যান তাদেরকে হুমকি-ধামকিসহ অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এমনকি শারীরিকভাবেও দুই মেম্বারকে নির্যাতন করা হয়েছে বলে তারা জানান। এছাড়া সময়মতো মাসিক সভা না করে ভুয়া সভা দেখিয়ে মেম্বারদের স্বাক্ষর জাল করা হয় বলে অভিযোগপত্রে বলা হয়েছে।

এ ব্যাপারে অভিযোগকারীদের পক্ষে মেম্বার জাহের মিয়া বলেন, চেয়ারম্যান নিয়ম-কানুন ছাড়া তার ইচ্ছামতো পরিষদ পরিচালনা করছেন। তাই পরিষদের ১২ জন মেম্বারের মধ্যে আমরা ৮ জন মেম্বার একসঙ্গে মিলে অনাস্থা পত্র দাখিল করেছি।

তবে ইউপি চেয়াম্যান সার্জেন্ট (অবঃ) আবু তাহের জানান, মেম্বারদের সকল অভিযোগ মিথ্যা, কাল্পনিক, বানোয়াট ও অসত্য।

তিনি বলেন, মেম্বারদের অনৈতিক সুযোগ-সুবিধা দেয়নি বলে তারা আমার মান-সম্মান নষ্ট করতে এই অভিযোগ দিয়েছেন। এলাকার উন্নয়ন ব্যাহত করতেই তারা এসব করছেন। তবে তাদের অন্যায় অভিযোগের কাছে আমি মাথা নত করব না।

Check Also

মেহগনি বাগানে এনজিও কর্মকর্তার লাশ

চুয়াডাঙ্গা  প্রতিনিধি :   চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার মুন্সীপুর সীমান্ত এলাকা থেকে সাইফুল ইসলাম (৪০) নামে এক এনজিও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *