Thursday , February 21 2019
Home / জাতীয় / যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধন

যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধন

ঢাকার ডাক ডেস্ক :  রাজধানীর যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের উদ্বোধন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। শনিবার বেলা ১১টায় যৌথভাবে তারা এ ভিসা আবেদন কেন্দ্রের উদ্বোধন করেন।

উদ্বোধনকালে ভারতের হাইকমশিনার হর্ষবর্ধন শ্রিংলা ও যমুনা গ্রুপের কর্ণধার নুরুল ইসলাম বাবুল উপস্থিত ছিলেন। ঢাকার প্রতিটি ভিসা কেন্দ্রে পর্যায়ক্রমে যমুনা ফিউচার পার্কের এই সমন্বিত ভিসা আবেদন কেন্দ্রে স্থানান্তর করা হবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

ঢাকার ভারতীয় দূতাবাস জানিয়েছে, যমুনা ফিউচার পার্কের নতুন ভিসা আবেদন কেন্দ্রে ঢাকায় বিদ্যমান সকল ভিসা আবেদন কেন্দ্র (মতিঝিল, উত্তরা, গুলশান এবং মিরপুর সড়ক) প্রতিস্থাপিত হবে। একই সঙ্গে ভারতীয় ভিসা আবেদন জমা দেয়ার জন্য বিদ্যমান ই-টোকেন (সাক্ষাৎকার) ব্যবস্থাও প্রত্যাহার করা হবে।

মতিঝিল ও উত্তরায় অবস্থিত ভিসা আবেদন কেন্দ্র আগামীকাল (১৫ জুলাই) থেকে যমুনা ফিউচার পার্কের নতুন ভিসা আবেদন কেন্দ্রে প্রতিস্থাপিত হবে। বাকি দুটি ভিসা আবেদন কেন্দ্রও (গুলশান এবং মিরপুর রোড) ৩১ আগস্ট মাসের মধ্যে নতুন ভিসা আবেদন কেন্দ্রে স্থানান্তরিত হবে।

যমুনা ফিউচার পাকের্র নতুন ভিসা আবেদন কেন্দ্র একটি মডেল ভিসা কেন্দ্র হবে। ১৮ হাজার ৫০০ বর্গফুট বাণিজ্যিক এলাকায় অবস্থিত এই ভিসা আবেদন কেন্দ্রে থাকবে কম্পিউটার নিয়ন্ত্রিত টোকেন ভেন্ডিং মেশিন (প্রত্যাশিত প্রতীক্ষা সময় নির্দেশিত হবে), আরামদায়ক বসার ব্যবস্থা ও শীতাতপ নিয়ন্ত্রিত অপেক্ষা করার স্থান, কফি এবং কোমল পানীয় ভেন্ডিং মেশিন, খাবার দোকান ও আবেদন জমা দেয়ার জন্য ৪৮টি কাউন্টার। জ্যেষ্ঠ নাগরিক, নারী, মুক্তিযোদ্ধা ও ব্যবসায় ভিসা আবেদনের জন্য আলাদা কাউন্টার থাকবে।

একটি বিশেষ সহায়তা ডেস্ক এবং প্রিন্টিং, ফটোকপি ইত্যাদি সেবার জন্য কাউন্টার থাকবে যেখানে মূল্য পরিশোধ করে সেবা পাওয়া যাবে। একটি প্রশস্ত এবং নিরাপদ বিপণিকেন্দ্রে নতুন ভিসা আবেদন কেন্দ্র হওয়ায় আবেদনকারীদের আরামদায়ক ও নিরবচ্ছিন্ন ভিসা সেবা দেয়া সম্ভব হবে এবং আবেদনের জন্য অপেক্ষা করার সময়ও কমবে বলে ভারতীয় দূতাবাস জানাচ্ছে।

Check Also

এসএমএস ‘দ্বন্দ্বে’ বীমা গ্রাহকরা

>> খরচের চেয়ে বেশি অর্থ নির্ধারণ আইডিআরএ’র >> গ্রাহকের ব্যক্তিগত তথ্য চুরি নিয়ে শঙ্কা >> …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *