Home / অর্থনীতি / পেনিনসুলা চিটাগং নিয়ে ডিএসইর সতর্ক বার্তা

পেনিনসুলা চিটাগং নিয়ে ডিএসইর সতর্ক বার্তা

অর্থনীতি ডেস্ক :  পুঁজিবাজারে তালিকাভুক্ত দি পেনিনসুলা চিটাগংয়ের শেয়ারের দাম অস্বাভাবিক হারে বেড়েছে বলে বিনিয়োগকারীদের সতর্ক করে তথ্য প্রকাশ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বুধবার এই তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, কোম্পানিটির শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে ১০ জুলাই নোটিশ পাঠানো হয়। এর জবাবে প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ জানিয়েছে এ বিষয়ে তাদের কাছে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

এমন দাম বাড়ার প্রেক্ষিতেই ডিএসই থেকে কোম্পানিটিকে নোটিশ পাঠানো হয় এবং কোম্পানি কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বিনিয়োগকারীদের সতর্ক করা হয়। তবে বুধবার কোম্পানিটির শেয়ারের দাম বৃদ্ধি অব্যাহত রয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম বেড়েছে ২ টাকা ৮০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটির মোট শেয়ারের ৩৯ দশমিক শূন্য ৪ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৪৫ দশমিক ৭৫ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ১৪ দশমিক ৮৬ শতাংশ এবং বিদেশিদের কাছে দশমিক ৩৫ শতাংশ শেয়ার।

Check Also

আগ্রহ হারানোর শীর্ষে এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স

অর্থনীতি ডেস্ক :  গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে এশিয়া প্যাসিফিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *