Home / অর্থনীতি / ছুটছে আনোয়ার গ্যালভানাইজিং

ছুটছে আনোয়ার গ্যালভানাইজিং

অর্থনীতি ডেস্ক :  পুঁজিবাজারে তালিকাভুক্ত আনোয়ার গ্যালভানাইজিংয়ের শেয়ারের দাম অস্বাভাবিক হারে বেড়েই চলেছে। প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে বিনিয়োগকারীদের উদ্দেশ্যে একাধিকবার সতর্ক বার্তা প্রকাশ করা হলেও কোম্পানিটির শেয়ারের দাম বৃদ্ধির ধারা থামেনি।

সর্বশেষ ৫ কার্যদিবসে প্রতিষ্ঠানটির শেয়ারের দাম বেড়েছে ২১ টাকা। এই দাম বৃদ্ধিকে অস্বাভাবিক বলে উল্লেখ করেছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। এ জন্য বিনিয়োগকারীদের সতর্ক করতে বুধবার আবারও তথ্য প্রকাশ করেছে ডিএসই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, গত ৩ জুলাই কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম ছিল ৮০ টাকা, যা টানা পাঁচ কার্যদিবস বেড়ে ১০ জুলাই দাঁড়ায় ১০১ টাকায়। অর্থাৎ পাঁচ কার্যদিবসের ব্যবধানে আনোয়ার গ্যালভানাইজিংয়ের শেয়ারের দাম বেড়েছে ২১ টাকা।

এমন দাম বাড়ার প্রেক্ষিতেই ডিএসই থেকে কোম্পানিটিকে নোটিশ পাঠানো হয় এবং কোম্পানি কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বিনিয়োগকারীদের সতর্ক করা হয়। তবে বুধবারও কোম্পানিটির শেয়ারের দাম বৃদ্ধি অব্যাহত রয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম বেড়েছে ২ টাকা ৫০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটির মোট শেয়ারের ৩৪ দশমিক ৮৫ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৪৭ দশমিক ৬২ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ১৭ দশমিক ৫৩ শতাংশ শেয়ার।

Check Also

আগ্রহ হারানোর শীর্ষে এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স

অর্থনীতি ডেস্ক :  গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে এশিয়া প্যাসিফিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *