Thursday , August 16 2018
Home / খেলাধুলা / তিন ঘণ্টায় শেষ স্পেনের বিশ্বকাপ স্বপ্ন!

তিন ঘণ্টায় শেষ স্পেনের বিশ্বকাপ স্বপ্ন!

স্পোর্টস ডেস্ক :  ব্রাজিলে ২০১৪ সালের বিশ্বকাপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হয়েও গ্রুপ পর্বেই বাদ পড়ে গিয়েছিল শক্তিশালী স্পেন। আসন্ন রাশিয়া বিশ্বকাপে তাদের প্রধান লক্ষ্য ছিল ২০১০ সালের সাফল্যের পুনরাবৃত্তি করা। কিন্তু বিশ্বকাপ শুরুর মাত্র ১ দিন আগে প্রধান কোচ হুলেন লোপেতেগুইয়ের বহিষ্কারাদেশে শঙ্কার মুখে পড়ে গেল স্পেনের বিশ্বকাপ স্বপ্ন।

মঙ্গলবার বিকেলে খবর ছড়িয়ে পড়ে বিশ্বকাপ শেষে রিয়াল মাদ্রিদের প্রধান কোচের দায়িত্ব নেবেন স্পেনের সদ্য সাবেক হওয়ার কোচ হুলেন লোপেতেগুই। এর ঘণ্টা দেড়েক পরে আনুষ্ঠানিক বিবৃতিতে স্প্যানিশ ফুটবল ফেডারেশন জানায় বিশ্বকাপ শেষ হলে তারা ছেড়ে দেবে লোপেতেগুইকে।

কিন্তু নিজেদের মধ্যে আরও বিশদ আলোচনার জন্য কিছু সময় হাতে রাখে তারা। অবশেষে বুধবার বেলা গড়াতেই আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে স্প্যানিশ ফুটবল ফেডারেশন জানায় বিশ্বকাপ শুরুর মাত্র একদিন আগেই তারা তাদের প্রধান কোচকে বহিষ্কার করে দিচ্ছে। মূলত বিশ্বকাপ শুরুর আগে অপেশাদারী মনোভাবে রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি করাতেই বহিষ্কার করা হয়েছে তাকে।

আর তার এই বহিষ্কারাদেশেই শঙ্কার মুখে এখন স্পেনের বিশ্বকাপ স্বপ্ন। কেননা বিশ্বকাপ শুরুর একদিন আগে নতুন কোচ এলে, নতুন কোচের সাথে খাপ খাইয়ে নেয়ার সময়টুকুও পাবেন না পিকে-রামোসরা। নতুন কোচকে ঠিকঠাক চেনার আগেই শুক্রবার গ্রুপপর্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে পর্তুগালের বিপক্ষে খেলতে হবে তাদের।

এখন দেখার বিষয় শেষ মুহূর্তে এসে এমন শক্তিশালী এক ধাক্কা কীভাবে কাটিয়ে ওঠেন স্পেনের খেলোয়াড়রা। ১৫ জুন পর্তুগালের বিপক্ষে ম্যাচের পর ২০ জুন ইরান এবং ২৫ জুন মরক্কোর বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচ তিনটি খেলবে স্পেন।

Check Also

‘মেসি আর আর্জেন্টিনায় না ফিরলে অবাক হওয়ার কিছু নেই’

স্পোর্টস ডেস্ক :  আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি এক বছরের জন্য জাতীয় দল থেকে স্বেচ্ছা বিরতি নিয়েছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *